বিজ্ঞাপন

সৈয়দপুর পৌরসভা নির্বাচন স্থগিত

January 14, 2021 | 5:46 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নীলফামারী জেলার সৈয়দপুর পৌরসভা নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। বর্তমান মেয়র ও এবারের স্বতন্ত্র প্রার্থী আমজাদ হোসেন সরকার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়ায় নির্বাচন স্বগিত করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) নির্বাচন কমিশনের যুগ্মসচিব (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আগামী ১৬ জানুয়ারি শনিবার দ্বিতীয় ধাপে সৈয়দপুর পৌরসভা নির্বাচনের তারিখ পূর্বনির্ধারিত ছিল। কিন্তু নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী একজন প্রার্থী মারা যাওয়ায় নির্বাচন স্বগিত করা হয়েছে। পরবর্তী সময়ে সৈয়দপুর পৌরসভা নির্বাচনের তারিখ জানিয়ে দেওয়া হবে।’

সূত্র জানায়, সৈয়দপুর পৌরসভার চারবার নির্বাচিত মেয়র ছিলেন আমজাদ হোসেন সরকার (৬৭)। আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠেয় পৌরসভা নির্বাচনেও তিনি স্বতন্ত্র মেয়র পদে অংশ নেন। কিন্তু গত ১৫/১৬ দিন আগে শ্বাসকষ্ট ও ডায়াবেটিকসজনিত সমস্যা নিয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন তিনি। পরে সেখানে তার করোনা শনাক্ত হয়। বৃহস্পতিবার চিকিৎসাধীন অবস্থায় সেখানে মারা যান তিনি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, বর্তমানে দেশে ৩২৯টি পৌরসভা রয়েছে। গত ২২ নভেম্বকর প্রথম ধাপের ২৫ পৌরসভা নির্বাচনের তফসিল অনুযায়ী গত ২৮ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হয়। এই ধাপের নির্বাচনে ৬৫ দশমিক ৬ শতাংশ ভোট পড়েছে। এরপর গত ২ ডিসেম্বর দ্বিতীয় ধাপের ৬১টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী আগামী ১৬ জানুয়ারি ৬১টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ২৯টি পৌরসভায় ইভিএমে এবং ৩২টি পৌরসভায় ব্যালটের মাধ্যমে ভোট নেওয়া হবে।

এছাড়াও গত ১৪ ডিসেম্বর তৃতীয় ধাপের ৬৪টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ৩০ জানুয়ারি তৃতীয় ধাপের ৬৪টি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। সর্বশেষ গত ৩ জানুয়ারি ৫৬ পৌরসভার তফসিল ঘোষণা করা হয়েছে। এ নিয়ে চার ধাপে ২০৬টি পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন