বিজ্ঞাপন

রাকুলে ব্যাকুল সিনেপাড়া (ফটোস্টোরি)

January 14, 2021 | 6:42 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

রাকুলপ্রীত সিং। একাধারে লাবণ্যময়ী, আবার হট- দুটো বিশেষণেই বিশেষায়িত করা হয় বলিউডের এই অভিনেত্রীকে। সম্প্রতি টাবু ও অজয় দেবগণের সঙ্গে ‘দে দে পেয়ার দে’ ছবিতে প্রশংসিত হয়েছে তার অভিনয়।

বিজ্ঞাপন

‘আইয়ারি’ ছবিতে সিদ্ধার্থ মলহোত্রার বিপরীতে দেখা গিয়েছিল রাকুলপ্রীত সিং নামের এই নায়িকাকে।

বিজ্ঞাপন

হিন্দি ছাড়াও কন্নড় ছবির অন্যতম ব্যস্ত নায়িকা রাকুল। ‘ভেঙ্কটডি এক্সপ্রেস’, ‘কারেন্ট থেগা’ ছবিতে তাকে দেখা গিয়েছে।

দিল্লিতেই বেড়ে উঠেছেন রক্ষণশীল পঞ্জাবি পরিবারের এই তরুণী। বাবা ছিলেন সেনা অফিসার। তাই ছোট থেকেই নিয়মানুবর্তিতার মধ্যে বড় হয়েছেন রাকুল।

বিজ্ঞাপন

আর্মি পাবলিক স্কুল থেকে পড়াশোনা করেন মেধাবী এই ছাত্রী। দিল্লি বিশ্ববিদ্যালয়ের জেসাস অ্যান্ড মেরি কলেজ থেকে অঙ্কে স্নাতক তিনি।

১৮ বছর বয়স থেকেই মডেলিং করতেন তিনি। ২০০৯ সালে ডেবিউ হয় কন্নড় ছবি ‘গিল্লি’-র মাধ্যমে। ২০১১ সালে ফেমিনা মিস্‌ ইন্ডিয়াতে নাট্যাভিনয়ে পঞ্চম স্থান এবং ‘মিস ইন্ডিয়া (জনতার বিচারে)’-সহ পাঁচটি পুরষ্কার লাভ করেন রাকুল।

বিজ্ঞাপন

পরবর্তীকালে তিনি নিজেকে পুরোদমে অভিনেত্রী হিসেবেই নিজেকে তুলে ধরেন এবং একই বছর তিনি প্রথম তেলুগু চলচ্চিত্র ‘কেরাটাম’ করেন। পরের বছর করেন প্রথম তামিল ছবি ‘থাডাইয়ারা থাক্কা’। রবি তেজা, মহেশ বাবু, সূর্য একের পর এক দক্ষিণী সুপারস্টারের সঙ্গে কাজ করেছেন রাকুল।

২০১৪ সালে তিনি প্রথম হিন্দি ছবি ‘ইয়ারিয়া’ দিয়ে বলিউডে পা রাখেন। ছবিটিতে তার কাজ সমাদৃত হয়। এ পর্যন্ত তার অভিনীত ভেঙ্কটাদ্রি এক্সপ্রেস, কারেন্ট থিগা, লৌকায়াম, কিক্‌ ২, ব্রুস লি, নান্নাকু প্রেমাথো এবং সাররাইনোডু-সহ বেশ কয়েকটি ছবি ব্যবসা সফল হয়।

সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন এই অভিনেত্রী। সেড়ে উঠেই যোগ দিয়েছেন শুটিঙে। আর প্রতিদিন শুটিঙে যাচ্ছেন সাইকেল চালিয়ে। কারণ, ব্যস্ততার জন্য জিম করতে পারছেন না তিনি, তাই সাইকেল চালিয়ে শুটিঙে যাওয়া। বলেছেন, জিমের সময় বাঁচানোর জন্যই তার এই উদ্যোগ। পাশাপাশি ব্যায়ামটাও হয়ে যাচ্ছে।

নিজের তিনটি জিম রয়েছে নায়িকার। বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থাও রয়েছে সেখানে। হায়দরাবাদে ৩ কোটি টাকার একটি অ্যাপার্টমেন্টে থাকেন রাকুল, সঙ্গে থাকেন বাবা-মা।

ছবি: ইন্টারনেট

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন