বিজ্ঞাপন

চবি অফিসার সমিতিরি কর্মসূচি স্থগিত

January 14, 2021 | 7:21 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) হিসাব নিয়ামক ভারপ্রাপ্ত মো. ফরিদুল আলম চৌধুরীর ওপর হামলার ঘটনায় গণজমায়েত ও অবস্থান কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় অফিসার সমিতি। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত যাবতীয় কর্মসূচি স্থগিত করেছেন তারা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি ) সকাল ৯টায় অফিসার সমিতি কার্যালয়ে গণজমায়েত ও অবস্থান কর্মসূচি পালন করা হয়। বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির সাধারণ সম্পাদক হামিদ হাসান নোমানীর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, হিসাব নিয়ামকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও অবস্থান কর্মসূচিতে বিভিন্ন অফিস প্রধানদের পাশাপাশি কর্মচারী সমিতিসহ বিপুল পরিমাণ কর্মকর্তা উপস্থিত ছিলেন। অবস্থান কর্মসূচি চলাকালে প্রশাসনের ডাকে সাড়া দিয়ে সমিতি নেতারা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসেন। প্রশাসন এই ঘটনাকে নজিরবিহীন ও ন্যাক্কারজনক বলে উল্লেখ করেছে এবং সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে তদন্ত কমিটি কাজ করছে। তদন্ত চলাকালে নিরপেক্ষ তদন্তের স্বার্থে সংশ্লিষ্টদেরকে অহেতুক মন্তব্য না করে কাজে সহযোগিতার অনুরোধ জানান।

বিজ্ঞাপন

প্রশাসনের সুষ্ঠু বিচারের আশ্বাস এবং উপস্থিত সাধারণ সদস্যদের মতামতের পরিপ্রেক্ষিতে সমিতির সভাপতি রশিদুল হায়দার জাবেদ পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত অফিসার সমিতির যাবতীয় কর্মসূচি স্থগিত করা হয়। সব কর্মকর্তাকে কাজে ফিরে যেতেও বলা হয়।

এর আগে, মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে অফিসে কর্মরত অবস্থায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) হিসাব নিয়ামক দফতরের (ভারপ্রাপ্ত) ফরিদুল আলম চৌধুরীর ওপর দুর্বৃত্তরা হামলা চালিয়েছে বলে অভিযোগ ওঠে। ওই ঘটনায় মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক আবুল মনসুরকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কমিটিকে চার দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

এ ঘটনার প্রতিবাদে বুধবার (১৩ জানুয়ারি) সকাল ৯টায় বঙ্গবন্ধু চত্বরের সামনে মানববন্ধন ও বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) অবস্থান ধর্মঘট কর্মসূচি ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় অফিসার সমিতি।

সারাবাংলা/সিসি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন