বিজ্ঞাপন

আজকের রাশিফল, ১৫ জানুয়ারি ২০২১

January 15, 2021 | 8:31 am

শ্রী রূপন ধর

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
আপনার মুগ্ধ আচরণ মনোযোগ আকর্ষণ করবে। আজ আর্থিক সুবিধা অর্জনের খুব সম্ভাবনা থাকলেও আপনাকে অবশ্যই অনুদান দিতে হবে, কারণ এটি মানসিক শান্তি এনে দেবে। শারীরিক ক্ষতির সম্ভাবনা আছে। দুর্ঘটনার যোগ আছে। আজকের শুভ রঙ হালকা নীল, শুভ সংখ্যা ৮।

বৃষ রাশি
কোনো বন্ধু তার ব্যক্তিগত সমস্যা সমাধানের জন্য আপনার উপদেশ চাইতে পারে। প্রেমের সম্মুখীন হওয়া অত্যন্ত উত্তেজক হলেও বেশিক্ষণ টিকবে না। আপনার রিস্যুম পাঠানো বা ইন্টারভিউয়ে উপস্থিত হওয়ার পক্ষে ভালো দিন। মান-সম্মান বৃদ্ধি হতে পারে। অন্যকে দেখে শিখুন। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ৬।

মিথুন রাশি
আপনি আপনার শারীরিক সক্ষমতা বজায় রাখতে কিছু ক্রীড়া কার্যকলাপ উপভোগ করতে পারেন। আর্থিক সীমাবদ্ধতা এড়াতে আপনার বাজেটে আটকে থাকুন। কান কথা পরিত্যাগ করুন। আজকের শুভ রঙ হালকা সবুজ, শুভ সংখ্যা ৭।

বিজ্ঞাপন

কর্কট রাশি
কর্মক্ষেত্রে যারা আপনার সাফল্য পথে বাধা ছিল তারা আপনার চোখের সামনে আজ একটি পতনের সম্মুখীন হবে। হঠাৎ কোনো চোট পেতে পারেন তাই চলাফেরা সাবধানে করুন। আচানক ধন প্রাপ্তির যোগ আছে। আজকের শুভ রঙ নীল, শুভ সংখ্যা ৮।

সিংহ রাশি
বাণিজ্যিক উদ্দেশ্যে গৃহীত ভ্রমণ লাভদায়ক প্রমাণিত হবে। সতর্কতা বাড়িয়ে দিন। শারীরিক ও মানসিক কষ্ট বাড়তে পারে। কারো সাথে বাদ-বিবাদে না জড়ানোই শ্রেয়। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৯।

কন্যা রাশি
আজ কল্যাণকর দিন এবং আপনি হয়তো একটি দীর্ঘমেয়াদী অসুস্থতা থেকে মুক্তি পেতে পারেন। কোনো প্রকার খরচ করার পূর্বে কমপক্ষে দুই বার ভেবে নিন। নতুন বিনিয়োগ ততটা শুভ নয়। আজকের শুভ রঙ খয়েরী, শুভ সংখ্যা ১।

তুলা রাশি
বিচক্ষণতা ও নম্রতাই আপনার বর্তমান কৌশল হওয়া উচিৎ। অপব্যয় বৃদ্ধি হতে পারে। ক্রোধ থেকে নিজেকে দূরে রাখুন। এই সময় শত্রু সবল থাকবে। খেলোয়াড়দের জন্য দিনটি শুভ। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

বিজ্ঞাপন

বৃশ্চিক রাশি
বিবাহযোগ্যদের জন্য বৈবাহিক বন্ধন। আরও কঠোরভাবে চেষ্টা করুন, আপনি নিশ্চিতভাবেই সৌভাগ্যশালী হবেন। অপারেশনের যোগ আছে। মনে হঠাৎ কোন অজানা ভয় আসতে পারে। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।

ধনু রাশি
আপনার নতুন পরিকল্পনা এবং উদ্যোগ সম্পর্কে সঙ্গীরা উত্সাহী হবেন। সফর করা আনন্দদায়ক এবং অত্যন্ত লাভদায়ক হবে। কোনো প্রভাবশালী ব্যক্তির দ্বারা বড় কোনো কাজে সফলতা পেতে পারেন। বড় সিদ্ধান্ত না নেওয়াই শুভ। মানসিক উচাটন বাড়বে। বিনোদন, প্রেম এবং নতুন বিনিয়োগ শুভ নয়। আজকের শুভ রঙ বেগুনী, শুভ সংখ্যা ৪।

মকর রাশি
আজ আপনি আপনার ব্যবসা জোরদার করতে কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন, যার জন্য আপনার নিকটবর্তী কেউ আর্থিকভাবে সহায়তা করতে পারে। মূল্যবান কিছু হারানোর সম্ভাবনা আছে। নিজের প্রভাবকে বিস্তার করে চলুন। বাণী প্রবল রাখুন। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৫।

কুম্ভ রাশি
যথাযথ ভাব বিনিময় এবং সহযোগিতা স্ত্রী/স্বামীর সাথে সম্পর্ক উন্নত করবে। আপনার সহযোগিতামূলক স্বভাব কর্মক্ষেত্রে কাঙ্ক্ষিত ফলাফল আনতে পারে। সময় এখন আপনার সহযোগী। আর্থিক উন্নতির সম্ভাবনা আছে। কোনো প্রকার বদনামি যেন না হয় সেই দিকে বিশেষ খেয়াল রাখুন। বিনোদন শুভ।
আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৬।

মীন রাশি
আপনি দিনটিকে সবচেয়ে ভালো করতে আপনার লুকানো গুণাবলী ব্যবহার করবেন। অন্যদের সাথে সম্পর্ক স্বাভাবিক থাকবে তবে সম্পর্ক যেন খারাপ না হয়, সে দিকে বিশেষ খেয়াল রাখতে হবে। আয় কম হবে। ধৈর্য হারাবেন না। আজকের শুভ রঙ এশ, শুভ সংখ্যা ৭।

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন