বিজ্ঞাপন

৪র্থ পর্যায়ের পৌর নির্বাচনে বিএনপির ৫২ মেয়র প্রার্থী চূড়ান্ত

January 15, 2021 | 8:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় চতুর্থ ধাপের পৌরসভা নির্বাচনে ৫২টি পৌরসভায় মেয়র প্রার্থী চূড়ান্ত করেছে বিএনপি। শুক্রবার (১৫ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে দলটি।

বিজ্ঞাপন

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর সই করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামীকাল শনিবার (১৬ জানুয়ারি) সকাল ১১টায় চট্টগ্রাম, সিলেট ও রংপুর বিভাগ; দুপুর ১২টায় রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগ; এবং দুপুর ২টায় ঢাকা ও ময়মনসিংহ বিভাগের প্রার্থীদের মধ্যে দলীয় প্রত্যায়নপত্র হস্তান্তর করা হবে।

রংপুর বিভাগের পৌরসভাগুলোতে যারা বিএনপির মনোনয়ন পাচ্ছেন তারা হলেন— ঠাকুরগাঁও জেলার ঠাকুরগাঁও সদরে শরিফুল ইসলাম শরিফ ও রানীশংকৈলে মো. মাহমুদুন নবী; এবং লালমনিরহাট জেলার সদরে মোশারফ হোসেন রানা ও পাটগ্রামে এ কে এম মোস্তাফা সালাউজ্জামান ওপেল।

রাজশাহী বিভাগে যারা মনোনয়ন পাচ্ছেন তারা হলেন— জয়পুরহাট জেলার আক্কেলপুর পৌরসভায় মো. আলমগীর চৌধুরী; চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মো. ওজিউল ইসলাম; রাজশাহী জেলার নওহাটায় শেখ মো. মকবুল হোসেন, গোদাগাড়ীতে মো. গোলাম কিবরিয়া, তানোরে মো. মিজানুর রহমানা মিজান ও তাহেরপুরে আবু নাঈম মো. সামসুর রহমান (মিন্টু); নাটোরের বড়াইগ্রামে মো. ইসাহাক আলী ও সদরে মো. জিল্লুর রহমান খান চৌধুরী।

বিজ্ঞাপন

খুলনা বিভাগের পৌরসভাগুলোতে মনোনীত প্রার্থীরা হলেন— চুয়াডাঙ্গার জীবননগরে মোহা. শাহাজাহান কবীর ও আলমডাঙ্গায় মীর মহি উদ্দিন; যশোরের চৌগাছায় মো. আব্দুল হালিম ও বাঘারপাড়ায় মো. আব্দুল হাই মনা; বাগেরহাট সদরে মো. সাইদ নিয়াজ হোসেন; এবং সাতক্ষীরা সদরে মো. তাজকিন আহমেদ।

বরিশাল বিভাগের প্রার্থীরা হলেন— পটুয়াখালীর কলাপাড়ায় হুমায়ুন কবির; বরিশালের মুলাদীতে মো. আল মামুন ও বানারীপাড়ায় মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ।

ঢাকা বিভাগের মনোনীত প্রার্থীদের মধ্যে রয়েছেন— টাঙ্গাইল জেলার গোপালপুরে খন্দকার জাহাঙ্গীর আলম ও কালিহাতীতে আলী আকবর; কিশোরগঞ্জের বাজিতপুরে মো. এহেসান কুফিয়া, হোসেনপুরে মুহাম্মদ মাহবুবুর রহমান ও করিমগঞ্জে আব্দুল্লাহ আল মাসুদ সুমন; মুন্সীগঞ্জের মিরকাদিমে মিজানুর রহমান; নরসিংদী সদরে মো. হারুন আর রশিদ ও মাধবদীতে মো. আনোয়ার হোসেন; ফরিদপুরের নগরকান্দায় মো. আলিমুজ্জামান মিয়া; এবং মাদারীপুরের কালকিনিতে মো. কামাল হোসেন ও শরীয়তপুরের ডামুড্যায় মো. নাজমুল হক সবুজ মিয়া।

বিজ্ঞাপন

ময়মনসিংহ বিভাগে যারা মনোনয়ন পাচ্ছেন তারা হলেন— জামালপুরের মেলান্দহে মো. মনোয়ার হোসেন; শেরপুরের সদরে এ বি এম মামুনুর রশিদ পলাশ ও শ্রীবরদীতে মো. আব্দুল হাকিম; এবং নেত্রকোনা সদরে আব্দুল্লাহ্ আল মামুন খান।

সিলেট বিভাগের মনোনয়নপ্রাপ্তরা হলেন— সিলেটের কানাইঘাটে মো. শরিফুল হক ও হবিগঞ্জের চুনারুঘাটে আব্দুল মান্নান।

চট্টগ্রাম বিভাগের যারা মনোনয়ন পাচ্ছেন তারা হলেন— ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মো. জয়নাল আবেদীন আব্দু; কুমিল্লার হোমনায় মো. আ. লতিফ ও দাউদকান্দিতে নূর মো. সেলিম সরকার; চাঁদপুরের কচুয়ায় মো. হুমায়ুন কবির প্রধান ও ফরিদগঞ্জে মো. ইমাম হোসেন; নোয়াখালীর চাটখিলে মোস্তফা কামাল ও সোনাইমুড়িতে মো. মোতাহের হোসেন; লক্ষীপুরের রামগতিতে আলহাজ সাহেদ আলী পুটু; চট্টগ্রামের সাতকানিয়ায় এ জেড এম মঈনুল হক চৌধুরী, পটিয়ায় মো. নুরুল ইসলাম ও চন্দনাইশে মাহবুবুল আলম চৌধুরী; খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মো. শাহজালাল (কাজল); রাঙ্গামাটি সদরে মোহাম্মদ মামুনুর রশিদ; এবং বান্দরবান সদরে মোহাম্মদ জাবেদ রেজা।

এর আগে, গত ৩ জানুয়ারি চতুর্থ ধাপের ৫৬টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী এই নির্বাচন হবে ১৪ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ১৭ জানুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১৯ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ জানুয়ারি।

বিজ্ঞাপন

ওই দিন সন্ধ্যায় নির্বাচন কমিশনের যুগ্মসচিব মো. আসাদুজ্জামান আরজু তফসিল ঘোষণার সময় জানান, ৫৬টি পৌরসভার মধ্যে ৩১টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ও ২৫টি পৌরসভায় ব্যালটের মাধ্যমে ভোট নেওয়া হবে।

সারাবাংলা/এজেড/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন