বিজ্ঞাপন

রুটের সেঞ্চুরিতে বিপদে শ্রীলঙ্কা

January 15, 2021 | 9:10 pm

স্পোর্টস ডেস্ক

গল টেস্টের প্রথম দিনে ইংলিশ স্পিনের সামনে হুড়মুড় করে ভেঙে পড়েছিল শ্রীলঙ্কান ব্যাটিং লাইনআপ। স্পিন কীভাবে খেলতে হয় সেই উইকেটেই দ্বিতীয় দিনে সেটা লঙ্কানদের দেখালেন জো রুট। গলের স্পিনবান্ধব উইকেটে শ্রীলঙ্কার অনভিজ্ঞ স্পিন আক্রমণ সামলে ১৬৮ রান করে অপরাজিত ইংলিশ অধিনায়ক। যাতে বড় লিডের পথে ইংল্যান্ড।

বিজ্ঞাপন

আজ দ্বিতীয় দিনের খেলা যখন শেষ হলো ইংল্যান্ডের স্কোর তখন ৩২০/৪। শ্রীলঙ্কার প্রথম ইনিংস থেমেছিল ১৩৫ রানে। অর্থাৎ এখনই ১৮৫ রানের লিড পেয়েছেন ইংলিশরা। হাতে রুটসহ আরও ছয়টি উইকেট বলে লিড যে বাড়বে তা নিশ্চিত।

গল আন্তর্জাতিক স্টেডিয়ামে ২ উইকেটে ১২৭ রান নিয়ে আজ দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল ইংল্যান্ড। জো রুট অপরাজিত ছিলেন ৬৬ রানে, তার সঙ্গে জনি বেয়ারস্টো ৪৭ রানে। বেয়ারস্টো আজ আর এক রানও যোগ করতে পারেননি, তবে রুটকে সারা দিন আউট করতে পারেননি শ্রীলঙ্কান বোলাররা।

বিজ্ঞাপন

সবচেয়ে বড় সঙ্গটা পেয়েছেন অভিষিক্ত ড্যান লরেন্সের কাছ থেকে। বৃষ্টির কারণে দিনের খেলা শুরু হয়েছে ঘণ্টার খানেক পরে। তারপর শুরুতেই বেয়ারস্টোকে হারিয়ে লম্বা একটা জুটি গড়েন রুট-লরেন্স। সেঞ্চুরির সম্ভাবনা জাগানো লরেন্সকে শেষ বিকেলে ফিরিয়েছেন দিলরুয়ান পেরেরা। ১৫০ বল খেলে ৬টি চার ১টি ছয়ে ৭৩ রান করে ফিরেছেন লরেন্স।

রুট ২৫৪ বল খেলে অপরাজিত ১৬৮ রানে। তার ইনিংসে ১২টি চারের মার। রুটের সঙ্গে ৭ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন জস বাটলার। শ্রীলঙ্কার পক্ষে লাসিথ এম্বুলদেনিয়া ৩টি, দিলরুয়ান ১টি উইকেট নিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন