বিজ্ঞাপন

করোনার অজুহাতে হোটেল শ্রমিকদের ছাঁটাই, প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ

January 16, 2021 | 3:28 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের অজুহাত দেখিয়ে দেশের তারকা হোটেলসহ বিভিন্ন হোটেল থেকে শ্রমিকদের ছাঁটাই, নির্যাতন ও চাকরিচ্যুতি বন্ধের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (১৬ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশ থেকে বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট মিস্টি বেকারি শ্রমিক ইউনিয়ন এ দাবি জানায়। পরে একটি বিক্ষোভ মিছিল নিয়ে তারা গুলিস্তান অভিমুখে যাত্রা করেন।

সংগঠনের সভাপতি আক্তারুজ্জামান খান বলেন, ‘হোটেল শ্রমিকরা শ্রম আইন বাস্তবায়নের জন্য বিভিন্ন সময় আন্দোলন করেছে। আমরা সরকারি বিভিন্ন দফতরে চিঠি দিয়েছিলাম লকডাউনের মধ্যে মজুরি বন্ধ না করার জন্য। এমনকি প্রধানমন্ত্রীর দফতরেও স্মারকলিপি দিয়ে আমরা কোনো সমাধান পাইনি।’

শ্রমিকদের বকেয়া মজুরি না দিয়ে চাকরি থেকে বের করে দেওয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘শ্রমিকদের দিয়ে ১৮ ঘণ্টাও ডিউটি করিয়েছে হোটেল মালিকরা। কিন্তু পর্যাপ্ত মজুরি দেয়নি। তাদের ব্যবসা আগের মতো চললেও ঠিকমতো শ্রমিকদের বেতন দিচ্ছে না। আমরা আজ মাঠে নামতে বাধ্য হয়েছি। শ্রমিকদের আইন বাস্তবায়নের জন্য আমরা লাগাতার আন্দোলন করে যাবো।’

বিজ্ঞাপন

সংগঠনটির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে ট্রেড ইউনিয়ন সংঘের সহ-সভাপতি খলিলুর রহমান খলিল, ওয়েস্কো গার্মেন্টস অ্যান্ড ফ্যাক্টরির সভাপতি প্রকাশ দত্ত ও স্টার হোটেলের কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসএসএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন