বিজ্ঞাপন

৪ দিনের মধ্যেই শেষ করতে হবে অষ্টম শ্রেণি পর্যন্ত ভর্তি

January 16, 2021 | 6:17 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের সব সরকারি স্কুলে প্রথম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া চারদিনের মধ্যে শেষ করার তাগিদ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। এ জন্য ২০ জানুয়ারি পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এক নির্দেশনায় মাউশি বলছে, ২০ তরিখের মধ্যে প্রথম তালিকায় থাকা শিক্ষার্থীদের ভর্তি শেষ করতে হবে। এরপর ২১ থেকে ২৫ জানুয়ারি অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি করাতে হবে।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় পাঠানো ওই চিঠিতে বলা হয়, ভর্তির সময় কোটা ও অন্যান্য সকল কাগজ যাচাই করে ভর্তি প্রক্রিয়া শেষ করতে হবে।

চিঠিতে বলা হয়, লটারির ফল অনুযায়ী নিজ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত শিক্ষার্থীদের মূল জন্মনিবন্ধন সনদ, মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে মুক্তিযোদ্ধা সনদ, সংরক্ষিত কোটা থাকলে সে সংক্রান্ত কাগজ যাচাই করে ২০ জানুয়ারির মধ্যে সরকারি স্কুলগুলোতে ভর্তি কার্যক্রম শেষ করতে হবে। আর ২১ জানুয়ারি থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত অপেক্ষমাণ তালিকায় নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি শেষ করতে হবে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, এ বছর করোনা মাহামারির কারণে ভর্তি পরীক্ষা বাদ দিয়ে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করেছে সরকারি বিদ্যালয়গুলো।

১১ জানুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ লটারির মাধ্যমে সারাদেশের ৩৯০টি স্কুলের জন্য ৭৭ হাজার ১৪৪জন শিক্ষার্থীকে বাছাই করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন