বিজ্ঞাপন

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস এপ্রিলে

January 16, 2021 | 7:20 pm

স্পোর্টস ডেস্ক

স্থগিত থাকা বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস অনুষ্ঠিত হবে আগামী এপ্রিলে। দেশের সবচেয়ে বড় ক্রীড়া আসরটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গত এপ্রিলে। মহামারী করোনাভাইরাস সেটা হতে দেয়নি। ঠিক এক বছর পিছিয়ে সেই এপ্রিলেই শুরু হবে আসরটি। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) নির্বাহী সভায় নিশ্চিত হয়েছে বিষয়টি।

বিজ্ঞাপন

আজ শনিবার (১৬ জানুয়ারি) কুর্মিটোলায় নির্বাহী সভা করেছে বিওএ। সভায় চূড়ান্ত হয়েছে বাংলাদেশ গেমস শুরু হবে আগামী এপ্রিলের ১ তারিখে। চলবে ১০ তারিখ পর্যন্ত। জাতির পিতা বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমানের জন্মশতবার্ষীকি উপলক্ষ্যে গেমসের নাম হবে 'বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস'।

সভা শেষে বিওএর কোষাধ্যক্ষ কাজী রাজীব উদ্দিন আহমেদ জানান, স্বাস্থ্যবিধে মেনেই গেমস আয়োজন করা হবে। তিনি বলেন, 'বাংলাদেশ গেমসে পূর্বঘোষিত ৩১টি খেলাই থাকছে। কোনোটি বাদ দেওয়া হয়নি। স্বাস্থ্যবিধি মেনে আমরা এই গেমসের আয়োজন করব।'

বিজ্ঞাপন

বিওএর তথ্য মতে, খেলোয়াড়, কোচ, কর্মকর্তাসহ গেমসে সাড়ে আট হাজারের বেশি জনের সমাগম হবে। সর্বশেষ বাংলাদেশ গেমস অনুষ্ঠিত হয়েছিল প্রায় এক যুগ আগে। ২০১৩ সালে অনুষ্ঠিত হয়েছিল অষ্টম বাংলাদেশ গেম। নবমটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২০১৭ সালে। কিন্তু ২০১৮ সালের যুব গেমসের কারণে সেই আয়োজন থেকে সরে আসা হয়। বাংলাদেশ অলিম্পিক নামে এই গেমস প্রথম আয়োজিত হয়েছিল ১৯৭৮ সালে।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন