বিজ্ঞাপন

দিনাজপুরে আ.লীগ-বিএনপি সমানে সমান, একটিতে আ.লীগের বিদ্রোহীর জয়

January 16, 2021 | 9:33 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর: উত্তরের সীমান্ত জেলা দিনাজপুরের ৩টি পৌরসভায় একটি আওয়ামী লীগ, একটিতে বিএনপি এবং একটি আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। শনিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় জেলা নির্বাচন কর্মকর্তার কার্যারয় থেকে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞাপন

নির্বাচনে দিনাজপুর (সদর) পৌরসভায় মেয়র হয়েছেন ধানের শীষ প্রতীকে বিএনপির প্রার্থী বর্তমান পৌর মেয়র ও কেন্দ্রীয় বিএনপির রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ জাহাঙ্গীর আলম। তিনি পেয়েছেন, ৪৪ হাজার ৯৩৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী দিনাজপুর জেলা যুবলীগের সভাপতি ও দিনাজপুর সরকারি কলেজের সাবেক ভিপি রাশেদ পারভেজ পেয়েছেন ২৪ হাজার ২৬২ ভোট।

বিরামপুর পৌরসভায় নৌকা প্রতীকে দিনাজপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা অধ্যাক্ষ আক্কাস আলী বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১৫ হাজার ৩৫৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ প্রতীকে অ্যাডভোকেট নুরুজ্জামান সরকার পেয়েছেন ৮ হাজার ৬৮৬ ভোট।

বিজ্ঞাপন

অন্যদিকে, বীরগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোবাইল ফোন প্রতীকে বীরগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি বর্তমান মেয়র মো. মোশারফ হোসেন বাবুল বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৩ হাজার ৯৯৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতীকে আওয়ামী লীগের উপজেলা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. নুর ইসলাম নুর পেয়েছেন ৩ হাজার ৯৪৬ ভোট।

কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই দিনাজপুরের ৩টি পৌরসভায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন