বিজ্ঞাপন

তিন ম্যাচ পর ইপিএলে জয় পেল চেলসি

January 17, 2021 | 8:54 am

স্পোর্টস ডেস্ক

প্রিমিয়ার লিগে ফুলহামের বিপক্ষে মাঠে নামার আগে টানা তিন ম্যাচ জয়হীন ছিল চেলসি। অবশেষে ফুলহামের মাঠে মেসন মাউন্টের গোলে ১-০ ব্যবধানে জয় পেল ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের চেলসি।

বিজ্ঞাপন

ফুলহামের মাঠে আধিপত্য ছিল ল্যাম্পার্ডের শিষ্যদেরই। বল পায়ে রেখে একের পর এক আক্রমণ করেও যখন গোলের দেখা মিলছিল না তখন শঙ্কা দেখা দিয়েছিল আবারও পয়েন্ট হারানোর। তবে না শেষ পর্যন্ত আর পয়েন্ট হারায়নি চেলসি, মেসন মাউন্টের করা একমাত্র গোলটিই তিন পয়েন্ট এনে দিয়েছে ব্লুজদের।

এর আগে যদিও প্রথমার্ধের শেষ দিকে লাল কার্ড দেখে মাঠ ছাড়ে ফুলহামের অ্যান্তোনি রবিনসন। অর্থাৎ দ্বিতীয়ার্ধের পুরোটা একজন কম নিয়ে খেলে স্বাগতিক দল।

বিজ্ঞাপন

শেষ ছয় রাউন্ডের চারটিতে হারা চেলসি ২৩তম মিনিটে এগিয়ে যেতে পারতো। ডি-বক্সের বাইরে থেকে হাকিম জিয়াশের জোরালো শট বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক আলফুঁস আরিওলা। দুই মিনিট পর ভাগ্যের ফেরে গোল পায়নি সফরকারীরা। ছয় গজ বক্সের সামনে থেকে মাউন্টের শট ফেরে ক্রসবারে লেগে। পরের মিনিটে কর্নারে আন্টোনিও রুডিগারের হেড ডান দিকে ঝাঁপিয়ে এক হাতে ফেরান আরিওলা।

৪২তম মিনিটে প্রথমার্ধের সবচেয়ে ভালো সুযোগটা পান ফুলহ্যামের ইভান কাভালেইরো। সতীর্থের পাস ছয় গজ বক্সের সামনে ফাঁকায় পেয়েও অবিশ্বাস্যভাবে বাইরে দিয়ে মারেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

বিজ্ঞাপন

বিরতির আগে বড় এক ধাক্কা খায় স্বাগতিকরা। চেলসির ডিফেন্ডার সেসার আসপিলিকুয়েতাকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন যুক্তরাষ্ট্রের ডিফেন্ডার অ্যান্তনি রবিনসন।

৭৮তম মিনিটে জয়সূচক গোলটি করেন মাউন্ট। বেন চিলওয়েলের ক্রস গোলরক্ষক ফেরানোর পর ডি-বক্সে বল পেয়ে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন এই ইংলিশ মিডফিল্ডার। যোগ করা সময়ে গোলরক্ষককে একা পেয়েও বাইরে মেরে হতাশ করেন টিমো ভার্নার।

বিজ্ঞাপন

প্রিমিয়ার লিগে নিজেদের ১৮ ম্যাচে এটি তাদের আট নম্বর জয় সাথে ও পাঁচ ড্র আর পাঁচ হারে ২৯ পয়েন্ট নিয়ে সাত নম্বরে উঠে এসছে চেলসি। এক ম্যাচ কম খেলে ১২ পয়েন্ট নিয়ে ১৮তম স্থানে আছে ফুলহাম। ১৭ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড শীর্ষে, ৩৩ পয়েন্ট নিয়ে তিনে নেমে গেছে লিভারপুল আর দুইয়ে উঠে এসেছে লেস্টার সিটি।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন