বিজ্ঞাপন

কষ্টার্জিত জয়ে লিগের শীর্ষে পিএসজি

January 17, 2021 | 9:06 am

স্পোর্টস ডেস্ক

দিন তিনেক আগেই ফ্রেঞ্চ সুপার কাপ জিতে বেশ ফুরফুরে মেজাজে পিএসজি। তবে অপেক্ষাকৃত কম শক্তিশালী অঁজিদের বিপক্ষে হারাতে বসেছিল পয়েন্ট। কিন্তু না শেষ পর্যন্ত লেউইন কুরজাওয়ার একমাত্র গোলে পূর্ণ তিন পয়েন্ট ছিনিয়ে নিয়েছে প্যারিসের ক্লাবটি। আর তাতেই পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে প্যারিস সেইন্ট জার্মেই।

বিজ্ঞাপন

ফ্রেঞ্চ সুপার কাপের শিরোপা জয়ের পরেই দুঃসংবাদ আছে পিএসজি দলে। করোনা আক্রান্ত হয়ে মাঠের বাইরে তিন পিএসজি খেলোয়াড় আর সেই সঙ্গে দলের নতুন ম্যানেজার মাউরিসিও পচেত্তিনো কোভিড পজিটিভ।

নেইমার, কিলিয়ান এমবাপে, কিনদের নিয়ে গড়া পিএসজির আক্রমণভাগ প্রথমার্ধে সেভাবে অঁজি গোলরক্ষকের পরীক্ষা নিতে পারেনি। বিরতির আগে তারা উল্লেখযোগ্য সুযোগ পায় ২৭তম মিনিটে। অ্যাঞ্জেল ডি মারিয়ার পাস ডি-বক্সে খুঁজে পায় নেইমারকে। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের শট প্রতিপক্ষের একজনের পায়ে লেগে পাশের জাল কাঁপায়।

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের সাত মিনিটের মাথায় গোল হজম করতে বসেছিল পিএসজি। তবে কেইলর নাভাসের দৃঢ়তায় রক্ষা সে যাত্রায়। এর তিন মিনিট পর দারুণ একটি সুযোগ পায় পিএসজি। নেইমারের থ্রু বল ধরে এমবাপের নেওয়া শট কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক। পরের মিনিটে নেইমারের পাস থেকেই গোলরক্ষক বরাবর শট নেন ডি মারিয়া।

পিএসজির হয়ে জয়সূচক গোলটি করেন লেউইন কুরজাওয়া। ম্যাচের ৭০ মিনিটের মাথায় আলেসসান্দ্রো ফ্লোরেঞ্জির ক্রস ডি-বক্সে বিপদমুক্ত করতে পারেনি অঁজিরা। আর সেখানে বল পেয়েই ভলিতে জালে পাঠিয়ে দেন ফ্রেঞ্চ এই ডিফেন্ডার। আর তাতেই পিএসজির ১-০ ব্যবধানের জয় নিশ্চিত হয়ে যায়।

বিজ্ঞাপন

এই জয়ে ২০ ম্যাচে ১৩ জয়, তিন ড্র আর চার হারে ৪২ পয়েন্ট পিএসজির। আর তাতেই ১৯ ম্যাচে ৪০ পয়েন্ট পাওয়া লিওঁকে টপকে শীর্ষে উঠে এসেছে প্যারিস সেইন্ট জার্মেই।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন