বিজ্ঞাপন

ঢাকা সাব-এডিটরস কাউন্সিল নির্বাচন আরও ১ দিন পেছালো

January 17, 2021 | 11:31 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকায় কর্মরত গণমাধ্যমকর্মীদের অন্যতম বৃহৎ সংগঠন ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) নির্বাচন আরও একদিন পেছানো হয়েছে। নতুন তারিখ অনুযায়ী ভোটগ্রহণ ২৫ জানুয়ারি (সোমবার) অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

ডিএসইসি নির্বাচনে সভাপতি প্রার্থী আবুল কালাম আজাদ রোববার (১৭ জানুয়ারি) সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘নির্বাচন কমিশন (ইসি) থেকে আমাকে ভোট পেছানোর তথ্য জানানো হয়। জাতীয় প্রেস ক্লাবে হল রুম ভাড়া না পাওয়ায় নির্বাচন পেছানোর সিদ্ধান্ত নিয়েছে কমিশন।’

ঢাকা সাব-এডিটরস কাউন্সিল নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন জ্যেষ্ঠ সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল।

বিজ্ঞাপন

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী এই নির্বাচন  ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু নির্বাচনের একদিন আগে সভাপতি প্রার্থী হিলালী ওয়াদুদ চৌধুরী মৃত্যুবরণ করায় তার সম্মানে ভোটগ্রহণ এক সপ্তাহপিছিয়ে ২৪ জানুয়ারি ঠিক করা হয়। এর দুুইদিনের মাথায় ভোটগ্রহণের তারিখ আরও একদিন পেছানো হলো।

ঢাকা সাব এডিটরস কাউন্সিল নির্বাচনে সভাপতি পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। এর মধ্যে ১৫ জানুয়ারি শুক্রবার সকালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান ভোরের কাগজের সিনিয়র সাব এডিটর ও সভাপতি প্রার্থী হিলালী ওয়াদুদ চৌধুরী। ওইদিন ডিএসইসির বার্ষিক সাধারণ সভায় নির্বাচন পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞাপন

হিলালী ওয়াদুদ চৌধুরীর ‍মৃত্যু হওয়ায় এখন সভাপতি পদে এখন দুইজন প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা অনুষ্ঠিত হবে। এরা হলেন বাংলাদেশের খবরের সিনিয়র সাব এডিটর আবুল কালাম আজাদ ও দৈনিক যুগান্তরের সিনিয়র সাব এডিটর মামুন ফরাজী।

হিলালী ওয়াদুদ চৌধুরী জাতীয় প্রেস ক্লাব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য ছিলেন। এ ছাড়া রংপুর বিভাগ সাংবাদিক সমিতির নেতাও ছিলেন তিনি।

বিজ্ঞাপন

ডিএসইসির নির্বাচনে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন: ডিএসইসির নির্বাচনে এবার প্রার্থীরা জোটবদ্ধ প্রচারণা চালাচ্ছেন। একটির নেত্বত্বে আছেন বাংলাদেশের খবরের সিনিয়র সাব এডিটর আবুল কালাম আজাদ ও তার বিপরীতে অন্যটির নেতৃত্বে আছেন সভাপতি প্রার্থী মামুন।

এ ছাড়া সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আরটিভির স্পোর্টস ইনচার্জ সাইখুল ইসলাম উজ্জ্বল। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন আমাদের সময়ের সিনিয়র সাব এডিটর আবুল হাসান হৃদয়।

বিজ্ঞাপন

বিনা প্রতিদ্বন্দ্বিতায় সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশের আলোর আঞ্জুমান আরা শিল্পী। ফলে এই পদে ভোটগ্রহণ হবে না।

নির্বাচনে যুগ্ম সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন আজকালের খবরের কান্ট্রি ইনচার্জ আনোয়ার সাদত সবুজ, তার বিপরীতে রয়েছেন ভোরের পাতার সাব এডিটর জাওহার ইকবাল।

কোষাধ্যক্ষ পদে রয়েছেন আলোচিত খবরের হানযালা শিহাব, তার বিপরীতে রয়েছেন দৈনিক ইত্তেফাকের সাব এডিটর অলক বিশ্বাস।

সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন খোলা কাগজের সামসুল আলম সেতু, তার বিপরীতে রয়েছেন হুমায়ুন কবির তমাল।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সারাবাংলা ডটনেটের জয়েন্ট নিউজ এডিটর আলমগীর কবীর। তার বিপরীতে রয়েছেন ইত্তেফাকের সাব এডিটর গাজী আব্দুল হাদী।

দফতর সম্পাদক পদে রয়েছেন আয়কর বার্তার মামুনুর রশিদ মামুন। তার বিপরীতে রয়েছেন মানবকণ্ঠের মনির আহমেদ জারিফ।

ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে রয়েছেন জনকণ্ঠের তৌফিক অপু। তার বিপরীতে রয়েছেন এশিয়ান টিভির মো. তারেক হোসেন বাপ্পি।

প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোহনা টিভির শহীদুল আলম ইমরান, তার বিপরীতে রয়েছেন বাংলাদেশের খবরের লাবিন রহমান।

এ ছাড়া কার্যনির্বাহী সদস্য পদে রয়েছেন লাকিয়া হাসান, আবু জাফর সাইফুদ্দীন, মো. সাফায়েত হোসেন, খালেদ সাইফুল্লাহ্‌ মাহমুদ, গাজী মুনছুর আজিজ, আমিনুল রাণা, আব্দুর রহমান খান, মোহাম্মদ আবদুল ওদুদ, ফারজানা জবা, নাঈম মাশরেকী, মো. মনির হোসেন, আ হ ম ফয়সাল, মো. ফখরুদ্দীন মুন্না, জাফরুল আলম। এর মধ্যে ১১ জন কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হবেন।

আরও পড়ুন
সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি প্রার্থী হিলালী ওয়াদুদ আর নেই
সভাপতি প্রার্থীর মৃত্যুতে পেছালো সাব-এডিটরস কাউন্সিল নির্বাচন

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন