বিজ্ঞাপন

ডিরেক্টরস গিল্ডের নির্বাচনি তফসিল ঘোষণা

January 17, 2021 | 6:43 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

টেলিভিশন নাটক নির্মাতাদের সংগঠন ‘ডিরেক্টরস গিল্ড’র ২০২১-২৩ মেয়াদের জন্য নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৬ ফেব্রুয়ারি।

বিজ্ঞাপন

তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার এস এম মহসীন। এবারের নির্বাচনে নরেশ ভুঁইয়া ও মাসুম রেজা নির্বাচন কমিশনার হিসেবে কাজ করবেন।

নির্বাচনে ২১টি পদের জন্য প্রার্থীরা প্রতিদ্বন্দ্বীতা করতে পারবেন। পদগুলো হল— সভাপতি, সাধারণ সম্পাদক, ১ম সহ-সভাপতি, ২য় সহ-সভাপতি, ৩য় সহ-সভাপতি, ১ম যুগ্ম সাধারণ সম্পাদক, ২য় যুগ্ম সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, প্রচার সম্পাদক ও প্রকাশনা সম্পাদক, প্রশিক্ষণ ও আর্কাইভ বিষয়ক সম্পাদক, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, আইন ও কল্যাণ বিষয়ক সম্পাদক, দপ্তর সম্পাদক ও কার্যনির্বাহী পরিষদ সদস্য। কার্যনির্বাহী পরিষদ সদস্য পদে ৭ জন নির্বাচিত হবেন।

বিজ্ঞাপন

৫ থেকে ৯ ফেব্রুয়ারী পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নির্বাচন কমিশনের কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করতে হবে। মনোনয়ন ফরমে দাম ৫০০টাকা। মনোনয়ন দাখিল ফি সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য ২০ হাজার টাকা করে। সহ-সভাপতি ও অন্যান্য সম্পাদক পদের জন্য ১৫ হাজার টাকা এবং কার্যনির্বাহী পরিষদ সদস্য পদের জন্য ১০ হাজার টাকা।

মনোনয়ন দাখিলের শেষ সময় ১০ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত। বাছাই ও প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ১২ ফেব্রুয়ারি। মনোনয়ন প্রত্যাহার করা যাবে ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ১৫ ফেব্রুয়ারি।

বিজ্ঞাপন

প্রার্থীরা কেউ প্যানেল ভিত্তিক নির্বাচন করতে পারবে না। ফেসবুকে কোন প্রার্থী ভোট চেয়ে পোস্টার আপলোড করতে পারবেন না। তবে এ ফোর সাইজের কাগজে হ্যান্ডবিল ও এসএমএসের মাধ্যমে প্রচারণা চালাতে পারবেন।

২৬ ফেব্রুয়ারি বাংলাদেশ শিল্পকলা একাডেমি অথবা এফডিসিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন