বিজ্ঞাপন

‘আইসিএমএবি’তে ইনোভেশন ল্যাব স্থাপন করলো রবি

January 17, 2021 | 10:34 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দি ইনস্টিটিউট অফ কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অফ বাংলাদেশে (আইসিএমএবি) একটি অত্যাধুনিক ইনোভেশন ল্যাব স্থাপন করেছে মোবাইল অপারেটর রবি। রোববার (১৭ জানুয়ারি) রাজধানীর আইসিএমএবির ক্যাম্পাসে এক অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে ইনোভেশন ল্যাবটির উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বিজ্ঞাপন

আয়োজকরা জানান, আইসিএমএবি’র শিক্ষার্থীদের চতুর্থ শিল্প বিপ্লবের সর্বশেষ ডিজিটাল প্রযুক্তি অর্থাৎ ডাটা অ্যানালিটিকস, ব্লক চেইন, ইন্টারনেট অফ থিংস (আইওটি) ইত্যাদির সাথে পরিচিত করার লক্ষ্যে এই ইনোভেশন ল্যাবটি স্থাপন করা হয়েছে। এছাড়া বিভিন্ন কোম্পানির ব্যবসায়িক সমস্যা সমাধানে বাস্তবসম্মত উদ্ভাবনে ভূমিকা রাখবে ল্যাবটি। ল্যাব থেকে নির্ধারিত কাজগুলো সফলভাবে শেষ করে পেশাগত সনদও অর্জন করতে পারবেন শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘মাত্র ১২ বছরে একটি শ্রমনির্ভর অর্থনীতি থেকে প্রযুক্তিনির্ভর অর্থনীতিতে পরিণত হয়েছে বাংলাদেশ। একটি উন্নত অর্থনীতি হতে হলে গবেষণা এবং উদ্ভাবনের কোনো বিকল্প নেই। সে প্রক্রিয়ার অংশ হিসেবে প্রতিষ্ঠিত রবি-আইসিএমএবি ইনোভেশন ল্যাব একটি চমৎকার উদ্যোগ। এই ইনোভেশন ল্যাবকে আরও এগিয়ে নিতে সব ধরনের সহযোগিতা আইসিটি বিভাগ করবে।’

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ, চিফ ইনফরমেশন অফিসার আসিফ নাইমুর রশিদ, চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার ফয়সাল ইমতিয়াজ খান, চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম, আইসিএমএবি’র প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন আকন্দ এফসিএমএ, সাউথ এশিয়ান ফেডারেশন অফ অ্যাকাউন্ট্যান্টসের (সাফা) প্রেসিডেন্ট এ কে এম দেলোয়ার হোসেন এফসিএমএ, আইসিএমএবি’র আইসিটি কমিটির চেয়ারম্যান মো. ফারুক শিকদার এফসিএমএ’সহ রবি ও আইসিএমএবির উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইএইচটি/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন