বিজ্ঞাপন

জেলগেটে স্বাস্থ্যের গাড়িচালক মালেককে দুদকের জিজ্ঞাসাবাদ

January 18, 2021 | 2:28 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক আবদুল মালেককে জেলগেটে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার (১৮ জানুয়ারি) বেলা ১১টা থেকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের গেটে অনুসন্ধান কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক সৈয়দ নজরুল ইসলাম তাকে জিজ্ঞাসাবাদ করেন বলে জানা গিয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, অনুসন্ধান কর্মকর্তার এক আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১৩ জানুয়ারি আদালত থেকে জিজ্ঞাসাবাদের অনুমতি দেওয়া হয়।

গত বছরের ২২ ডিসেম্বর মালেকের স্ত্রী নারগিস বেগমকে দুদক কার্যালয়ে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে টানা ২ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন দুদকের সহকারী পরিচালক নজরুল ইসলাম।

দুদকে আসা অভিযোগে বলা হয়, নারগিস বেগম গাড়িচালক মালেকের প্রথম স্ত্রী। পেশায় গৃহিনী হলেও তুরাগের দক্ষিণ কামারপাড়ায় ছয় কাঠা জায়গায় সাততলা দু’টি আবাসিক ভবনের মালিক তিনি। যাতে মোট ২৪টি ফ্ল্যাট রয়েছে। এছাড়া ১৫ কাঠা জমিতে একটি ডেইরি ফার্ম, আনুমানিক আরও ১০/১২ কাঠার প্লট এবং ধানমন্ডির হাতিরপুল এলাকায় সাড়ে ৪ কাঠা জমিতে একটি নির্মাণাধীন ১০ তলা ভবন রয়েছে তার নামে। অপরদিকে বিভিন্ন ব্যাংকে নামে বেনামে রয়েছে গাড়িচালক আব্দুল মালেকের স্ত্রীর নামে অর্থ।

বিজ্ঞাপন

অপরদিকে, দুদক প্রাথমিক অনুসন্ধানে স্বাস্থ্য অধিদফতরের গাড়ি চালক মো. আবদুল মালেকের নামে ঢাকায় ৭টি প্লটে ৪টি বাড়ির সন্ধান পায়। আর সেই কারণে গত ১৬ সেপ্টেম্বর মালেক ও তার স্ত্রীর সম্পদ বিবরণী দাখিলের জন্য দুদক থেকে নোটিশ দেওয়া হয়।

এছাড়া ২০ সেপ্টম্বর ভোরে রাজধানীর তুরাগ এলাকা থেকে অবৈধ অস্ত্র, জালনোটের ব্যবসা ও চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে র‌্যাব-১’র একটি দল আব্দুল মালেককে গ্রেফতার করে। তৃতীয় শ্রেণির সাধারণ কর্মচারী হয়েও ঢাকার বিভিন্ন স্থানে একাধিক বিলাসবহুল বাড়ি, গাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানের মালিক স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক আব্দুল মালেক ওরফে ড্রাইভার মালেক (৬৩)। জাল টাকার ব্যবসা ছাড়াও তিনি এলাকায় চাঁদাবাজিতে জড়িত। শুধু তাই নয়, গ্রেফতারের পর বিভিন্ন ব্যাংকে নামে-বেনামে বিপুল পরিমাণ অর্থ গচ্ছিত রয়েছে বলে জানায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন