বিজ্ঞাপন

টাকা উদ্ধার: ডিআইজি পার্থের বিরুদ্ধে বাদীর সাক্ষ্য অব্যাহত

January 18, 2021 | 5:43 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সিলেট কেন্দ্রীয় কারাগারের সাবেক উপমহাপরিদর্শক (ডিআইজি প্রিজনস) পার্থ গোপালের বাসা থেকে ৮০ লাখ টাকা উদ্ধারের ঘটনায় ঘুষ গ্রহণ ও মানি লন্ডারিং আইনের মামলায় বাদীর সাক্ষ্যগ্রহণ অব্যাহত রয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১৮ জানুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে মামলার বাদী দুদকের উপ-পরিচালক মো. সালাহউদ্দিনকে আসামিপক্ষের আইনজীবীরা জেরা করেন। এদিন তার জেরা শেষ না হওয়ায় আদালত অবশিষ্ট জেরার জন্য আগামী ১৯ জানুয়ারি তারিখ ধার্য করেছেন।

২০২০ সালের ৪ নভেম্বর একই আদালত আসামির অব্যাহতির আবেদন নাকচ করে চার্জগঠন করে বিচার শুরু আদেশ দেন। গত ৩১ আগস্ট ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ আসামির উপস্থিতিতে এ চার্জশিট গ্রহণ করেন। চার্জগঠন শুনানির জন্য ঢাকার বিশেষ জজ আদালত-১০ এ বদলির আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক মো. সালাহউদ্দিন আদালতে ২৪ আগস্ট চার্জশিট জমা দেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০১৯ সালর ২৮ জুলাই সকাল থেকে পার্থ গোপালকে জিজ্ঞাসাবাদের পর বিকেলে তার গ্রিন রোডের বাসায় অভিযান চালানো হয়। দুদকের পরিচালক মুহাম্মদ ইউসুফের নেতৃত্বে একটি দল পার্থ গোপালের বাসায় অভিযান চালায়। অভিযানে ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়। এরপর তাকে গ্রেফতার দেখানো হয়। পরদিন আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর থেকে তিনি কারাগারে আছেন।

সারাবাংলা/এআই/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন