বিজ্ঞাপন

চাকরির আশ্বাসে অর্থ আদায়, ১১ প্রতারক গ্রেফতার

January 18, 2021 | 7:07 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: চাকরির আশ্বাস দিয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ায় প্রতারক চক্রের ১১ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা বেকার তরুণ-তরুণীদের আকর্ষণীয় বেতন চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নিয়ে পালিয়ে যেত।

বিজ্ঞাপন

সোমবার (১৮ জানুয়ারি) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ তথ্য জানিয়েছেন র‍্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) জিয়াউর রহমান চৌধুরী। তিনি জানান, অভিযান ১১ জন প্রতারককে গ্রেফতার করার পাশাপাশি ২০ জন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন মো. ফাহিম রহমান (২২), রবিউল (২০), সাব্বির হোসেন (২২), সবুজ মিয়া (১৮), সাব্বির (১৮), হারুন মিয়া (১৯), হিমেল মিয়া (১৮), সোনিয়া আক্তার (২১), মৌসুমী (২৪), ফারজানা আক্তার (১৮) ও রোকেয়া আক্তার (১৮)।

বিজ্ঞাপন

এ সময় তাদের কাছ থেকে ২০ জন চাকরীপ্রার্থী ভুক্তভোগীসহ পাঁচজনের আইডি কার্ড, ২০টি অঙ্গীকারনামা, ১৯টি ভেরিফিকেশন ফরম, চারটি অব্যাহতি ফরম, ২১টি আবেদন ফরম, ২২টি ট্রেনিং এর জন্য আবেদন ফরম, ২৫টি জীবনবৃত্তান্ত এবং ১৫টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

এএসপি জিয়াউর রহমান চৌধুরী জানান, সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারা যায় যে, ‘মীম ফোর্স গার্ড লিমিটেড’ নামক একটি কোম্পানি সাধারণ জনগণের কাছ থেকে প্রতারণার মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। খবর পেয়ে র‌্যাব-৪ এর একটি দল আশুলিয়ার গাজীরচট এলাকায় ‘মীম ফোর্স গার্ড লিমিটেড’ এর অফিসে অভিযান পরিচালনা করে ১১ জন প্রতারকদেরকে গ্রেফতার করে।

বিজ্ঞাপন

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার ব্যক্তিরা তাদের নিজ নিজ কৃতকর্মের বিষয় স্বীকার করার পাশাপাশি জানায় যে, তারা রাজধানীসহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে বিভিন্ন নামে বেনামে ভূঁইফোড় প্রতিষ্ঠান খুলে দেশের বিভিন্ন স্থান থেকে মধ্যশিক্ষিত বেকার ও আর্থিকভাবে অস্বচ্ছল তরুণ-তরুণীদের ও উচ্চ বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে ভুয়া নিয়োগপত্র দিয়ে দীর্ঘদিন প্রতারক চক্রটি ভুক্তভোগী জনসাধারণের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছিল।

আসামিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। এরকম চক্রের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান এএসপি জিয়াউর রহমান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসএইচ/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন