বিজ্ঞাপন

১ ফেব্রুয়ারি থেকে ইউএস-বাংলার নতুন গন্তব্য দুবাই

January 19, 2021 | 12:55 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী ১ ফেব্রয়ারি থেকে বিশ্বের পর্যটকদের জন্য অন্যতম আকর্ষণীয় শহর মধ্যপ্রাচ্যের দুবাইয়ে ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। যাত্রীদের ভ্রমণ সুবিধার কথা বিবেচনা করে ঢাকা থেকে দুবাইয়ে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করবে এয়ারলাইন্স সংস্থাটি।

বিজ্ঞাপন

সোমবার (১৮ জানুয়ারি) সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন ইউএস-বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম।

তিনি জানান, ঢাকা-দুবাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ৫৪ হাজার ৯৯৯ টাকা ও রিটার্ন ভাড়া ৭৩ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া দুবাই-ঢাকা রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১ হাজার ৬৭০ আমিরাত দিরহাম ও রিটার্ন ভাড়া ২ হাজার ৭৫৩ আমিরাত দিরহাম নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত। এছাড়া বিজনেস ক্লাসের জন্য ঢাকা-দুবাই রুটে ওয়ানওয়ে ৭৯ হাজার ২০০ টাকা ও রিটার্ন ভাড়া ১ লাখ ৫৩ হাজার ৫২৬ টাকা। অন্যদিকে দুবাই-ঢাকা রুটে বিজনেস ক্লাসের ওয়ানওয়ে ভাড়া ২ হাজার ৬২০ আমিরাত দিরহাম ও রিটার্ন ভাড়া ৪ হাজার ৪৫৩ আমিরাত দিরহাম।

বিজ্ঞাপন

কামরুল ইসলাম বলেন, প্রতি সোম, বৃহস্পতি, শুক্র ও রোববার ঢাকা থেকে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে দুবাইয়ের পথে ফ্লাইট ছেড়ে যাবে এবং স্থানীয় সময় রাত ১০টায় দুবাই পৌঁছাবে। আবার দুবাই থেকে স্থানীয় সময় রাত ১১টা ৩০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে ফ্লাইট, পরদিন সকাল ৬টায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তা অবতরণ করবে।

এছাড়া প্রতি মঙ্গলবার ঢাকা থেকে বিকেল ৫টা ৩০ মিনিটে দুবাইয়ের উদ্দেশে ফ্লাইট ছেড়ে যাবে, পৌঁছাবে দুবাই স্থানীয় সময় রাত ৯টায়। আবার দুবাই থেকে স্থানীয় সময় রাত ১০টা ৩০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা ফ্লাইট ঢাকায় পৌঁছাবে পরদিন ভোর ৫টায়। প্রতি বুধবার ঢাকা থেকে বিকেল ৩টা ৫৫ মিনিটে দুবাইয়ের পথে রওনা হওয়া ফ্লাইট দুবাই পৌঁছাবে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে। আবার দুবাই থেকে স্থানীয় সময় রাত ৮টা ৫৫ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা ফ্লাইট অবতরণ করবে পরদিন ভোর ৩টা ২৫ মিনিটে। এছাড়া প্রতি শনিবার ঢাকা থেকে বিকেল ৫টায় দুবাইয়ের পথে ছেড়ে যাবে ফ্লাইট। পৌঁছাবে স্থানীয় সময় রাত ৮টা ৩০ মিনিটে। আর দুবাই থেকে স্থানীয় সময় রাত ৯টা ৫৫ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা ফ্লাইট পরদিন ভোর ৪টা ২৫ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

বিজ্ঞাপন

দুবাই ছাড়াও আবুধাবিতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট খুব শিগগিরই পরিচালনার পরিকল্পনা রয়েছে বলে জানান কামরুল।

সারাবাংলা/এসজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন