বিজ্ঞাপন

সাঈদ খোকনের বিরুদ্ধে ২ মামলার একটি প্রত্যাহার, অন্যটি খারিজ

January 19, 2021 | 12:09 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে মানহানির বক্তব্য দেওয়ার অভিযোগে সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে দুই মামলার মধ্যে একটি খারিজ করে দিয়েছেন আদালত। আরেকটি মামলা বাদী নিজেই প্রত্যাহার করে নিয়েছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহর আদালতে মামলাটি আদেশের জন্য ছিল। কিন্তু এদিন বাদী কাজী আনিসুর রহমান আদালতে হাজির না হওয়ায় আদালত তার মামলাটি খারিজের আদেশ দেন।

অন্যদিকে, অ্যাডভোকেট মো. সারওয়ার আলম তার মামলাটি প্রত্যাহার করে নেন।

এর আগে, গত ১১ জানুয়ারি আদালতে বাদী কাজী আনিসুর রহমান এবং অপর মামলা অ্যাডভোকেট মো. সারওয়ার আলম মামলাটি দায়ের করেন। ওই দিন আদালত বাদীদের জবানবন্দি গ্রহণ শেষে আদেশ পরে দেবে বলে জানিয়েছিলেন।

বিজ্ঞাপন

মামলায় অভিযোগ থেকে জানা যায়, গত ৯ জানুয়ারি হাইকোর্ট এলাকার কদম ফোয়ারার সামনে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে হয়রানিসহ মান-সম্মান ক্ষুণ্ন করে দেশ ও সমাজে হেয় প্রতিপন্ন এবং রাজনৈতিক জয়প্রিয়তাকে নস্যাৎ করার উদ্দেশে ফুলবাড়ীয়া মার্কেট উচ্ছেদ হওয়া ব্যবসায়ীরা মানববন্ধনে অংশ নেন। সেখানে সাঈদ খোকন বলেন, ‘তাপস ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকেই দুর্নীতির বিরুদ্ধে গলাবাজি করে চলেছেন। আমি তাকে বলবো, রাঘববোয়ালের মুখে চুনোপুঁটির গল্প মানায় না।

তার এই বক্তব্য বাংলাদেশের জাতীয় পত্রিকা, ইলেকট্রনিক মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এতে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য প্রকাশ করে আসামি সাঈদ খোকন দণ্ডবিধি আইনের ৫০০ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন