বিজ্ঞাপন

ফ্রিতে বায়ার্ন ছেড়ে রিয়ালে আলাবা?

January 19, 2021 | 12:35 pm

স্পোর্টস ডেস্ক

গুঞ্জন চলছিল জানুয়ারির আগে থেকেই। ডেভিড আলাবার সঙ্গে বনিবনা হচ্ছে না বায়ার্ন মিউনিখের। আর তাই তো ২০২০/২১ মৌসুম শেষ হলেই বায়ার্ন ছাড়বেন আলাবা এমনটাই গুঞ্জন চলে আসছিল। ইউরোপিয়ান গণমাধ্যম জানাচ্ছিল বায়ার্ন ছেড়ে রিয়াল মাদ্রিদেই নাম লেখাচ্ছেন এই অস্ট্রিয়ান ডিফেন্ডার। এবার সেটাই সত্য হলো বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো। চলতি মৌসুম শেষে বায়ার্ন ছেড়ে রিয়ালেই নাম লেখাচ্ছেন ডেভিড আলাবা।

বিজ্ঞাপন

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা তাদের প্রকাশিত এক সংবাদে জানিয়েছে রিয়াল মাদ্রিদের সঙ্গে ডেভিড আলাবার চুক্তি সম্পন্ন হয়েছে এবং ৩০ জুনের পর রিয়াল মাদ্রিদে যোগ দেবেন আলাবা। সংবাদে জানানো হয় রিয়াল মাদ্রিদে প্রতি বছর ১১ মিলিয়ন ইউরো অর্থ উপার্জন করবেন আলাবা। তবে বায়ার্নের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাওয়ায় রিয়ালকে আলাবার জন্য কোনো ট্রান্সফার ফিও প্রদান করতে হচ্ছে না।

মার্কার সঙ্গে সঙ্গে ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোও এই সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন।

২৮ বছরের এই খেলোয়াড়ের ওপর নজর ছিল বিশ্বের বড়বড় সব ক্লাবেরও। ম্যানচেস্টার সিটি, প্যারিস সেইন্ট জার্মেই, লিভারপুল এবং চেলসির মতো ক্লাব আলাবাকে নিজেদের ডেরায় ভেড়ানোর চেষ্টা চালিয়েছে।

বিজ্ঞাপন

গত কয়েক মাস ধরেই বায়ার্ন মিউনিখ আলাবার সঙ্গে চুক্তি নবায়নের জন্য তিনবার প্রস্তাব দিয়েছে। ক্লাবের চেয়ারম্যান কার্ল হেইঞ্জ রুমেনেইজ্ঞ গত নভেম্বরে জানিয়েছিলেন, ‘আমরা আলাবার সঙ্গে চুক্তি নবায়নের অনেক চেষ্টা করেছি। তাঁর এজেন্টের সঙ্গে অনেক আলোচনার পর গত অক্টোবরে চুক্তি স্বাক্ষরের শেষ প্রস্তাব দেওয়া হলেও সেটা আলাবা ফিরিয়ে দেন। আর এরপর ক্লাব প্রেসিডেন্ট তা বাতিল করে দেন। আমরা চেষ্টা করেছি চুক্তি করতে কিন্তু শেষ পর্যন্ত তা আর হয়নি।’

আলাবা বায়ার্নের হয়ে এখন পর্যন্ত ৪০৮টি ম্যাচ খেলেছেন যেখানে ৩২টি গোলের পাশাপাশি আছে ৪৯টি অ্যাসিস্ট। বাভারিয়ানদের হয়ে জিতেছেন ২৫টি শিরোপা যার মধ্যে আছে দুটি উয়েফা চ্যাম্পিয়নস লিগ আর ৯টি বুন্দেস লিগা।

এদিকে রিয়াল মাদ্রিদ এখনও সার্জিও রামোসের সঙ্গে চুক্তি নবায়ন করতে পারেনি। রামোসের বদলি ইতোমধ্যেই খুঁজতে শুরু করে দিয়েছে রিয়াল। তারই ধারাবাহিকতায় ডেভিড আলাবাকে দলে ভেড়াচ্ছে লস ব্ল্যাঙ্কোসরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন