বিজ্ঞাপন

আজকের রাশিফল, ২০ জানুয়ারি ২০২১

January 20, 2021 | 8:02 am

শ্রী রূপন ধর

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
অতীতে বিদেশ যদি আপনি কোনো বিনিয়োগ করে থাকেন তবে সেখান থেকে আজ আপনি হয়তো কোনো সুখবর পেতে পারেন। অসমাপ্ত কাজগুলোকে কিভাবে সুসমাপ্ত করবেন তার সঠিক পরিকল্পনা করা দরকার। আপনার সঙ্গীর রোমান্টিক দিকের চরম মাত্রা প্রদর্শিত হবে আজ। আজকের শুভ রঙ বেগুনী, শুভ সংখ্যা ৪।

বৃষ রাশি
বেশি কিছু না করেই অন্যদের নজর আকর্ষণ করার জন্য এটি আদর্শ দিন। আপনার আবেগই হতে পারে আজ আপনার বড় শত্রু। হুজুগে কোনো কাজ করা ঠিক হবে না। আজ আপনার চোখ কান খোলা রেখে কাজ করা দরকার। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

মিথুন রাশি
মনের মধ্যে ইতিবাচক চিন্তা আনুন। ডিফেন্সে কর্মরত ও চিত্রকারদের জন্য আজকের দিনটি আনন্দে কাটবে। পুরনো প্রেমে বিচ্ছেদ হতে পারে। মানসিক শান্তির জন্য নিজেকে কিছু দান এবং দাতব্য কাজে নিয়োজিত করুন। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।

বিজ্ঞাপন

কর্কট রাশি
আজ আপনার নতুন পোশাক পরিচ্ছদ-নতুন বন্ধু হতে পারে। আজ সন্ধ্যায় আপনার বাড়িতে আনন্দঘন পরিবেশ তৈরি হতে পারে। অতি আনন্দে কর্মক্ষেত্রে কোনো সিদ্ধান্ত নিতে যাবেন না। আজকের শুভ রঙ বেগুনী, শুভ সংখ্যা ৪।

সিংহ রাশি
সময়ের সাথে কাজ করার চেষ্টা করুন এর ফলে আপনি দিনের শেষে নিজের জন্য যথেষ্ট সময় পাবেন। দীর্ঘসূত্রিতা করলে তা আপনার কাজের বোঝা বৃদ্ধি করবে। আপনার বিবাহিত জীবনে কিছু বিষয়ে আপস প্রয়োজন। পূর্বে যাত্রা অশুভ। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৫।

কন্যা রাশি
আজকে আপনি আপনার প্রেমিকের সঙ্গে সময় কাটাতে পারবেন আর উনার সামনে নিজের অনুভূতি রাখতে সক্ষম হবেন। বাণিজ্যিক উদ্দেশ্যে আকস্মিক যাত্রা ইতিবাচক ফল প্রদান করতে পারে। ডাক্তার ও পুলিশ প্রফেশনে যারা আছেন তারা কঠিন রোগে ভুগতে পারেন। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৬।

তুলা রাশি
আপনার নিরন্তর উদ্যমের সাথে সাধারণ বুদ্ধি এবং বোধশক্তি মিলিত হয়ে আপনার সাফল্য নিশ্চিত করবে, তাই আজ ধৈর্য বজায় রাখুন। আপনি দ্রুত অর্থ উপার্জন করার আকাঙ্ক্ষার অধিকারী হবেন। প্রিয়জনের কাছ থেকে পাওয়া আঘাত, মনে কষ্ট বাড়তে পারে। পিতামাতার সঙ্গে কোনো ব্যবহার নিয়ে মানসিক অশান্তি দেখা দিতে পারে। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৭।

বিজ্ঞাপন

বৃশ্চিক রাশি
আপনি আজ কিছু সমস্যার সম্মুখীন হবেন, কিন্তু বাস্তবসম্মত হন এবং যারা সাহায্যের হাত প্রসারিত করেছে তাদের ​​থেকে অলৌকিক কিছু আশা করবেন না। বন্ধুত্ব প্রগাঢ় হওয়ার সাথে সাথে আপনার পথে প্রেম আসবে। রাজনৈতিক কাজে সাফল্য পেতে পারেন। আজকের শুভ রঙ নীল, শুভ সংখ্যা ৮।

ধনু রাশি
কেউ আপনার দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করতে পারে আজ। আপনার কর্মক্ষেত্রে অনেক সাফল্যলাভের সম্ভাবনা রয়েছে। উত্তরে যাত্রা সুখকর হবে আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৯।

মকর রাশি
আপনি চমৎকার নতুন ধারণা নিয়ে আসবেন যা আপনাকে আর্থিকভাবে লাভবান করবে। ভালোবাসায় ইতিবাচক অনুভূতির স্বাদ নতুন এক অভিজ্ঞতা তৈরি করবে আপনাকে ঘিরে। এই রাশির লোকেদের আজকে সিগারেট বা নেশাজাতীয় কোনো কিছু থেকে দূরে থাকা উচিত হবে। অর্থ প্রাপ্তি হতে পারে। আজকের শুভ রঙ গোলাপি, শুভ সংখ্যা ১।

কুম্ভ রাশি
যদি প্রয়োজন হয় তবে বন্ধুরা আপনার সাহায্যে এগিয়ে আসবে। আজ প্রেমের জীবন বিতর্কিত হতে পারে। আপনার প্রাণের বন্ধু সমস্ত দিন আপনাকে নিয়ে ভাববে আজ। প্রতিবেশীর সঙ্গে বিরোধ এড়িয়ে চলুন। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

মীন রাশি
গর্ভবতী মায়েরা নিজের প্রতি বিশেষ যত্নশীল হন। বিশেষ কোনো বড় আর্থিক লেনদেনে যাবেন না। নিজের ব্যক্তিগত এবং অতি গোপনীয় কোনো তথ্য কাউকেই বলবেন না। আজকের দিনটা সত্যিই অনেক রোমান্টিক। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন