বিজ্ঞাপন

দুর্দান্ত অভিষেকের পরও আকিলের আক্ষেপ

January 20, 2021 | 9:20 pm

স্পোর্টস ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে বাংলাদেশ যে জিততে যাচ্ছে সেটা ম্যাচের প্রথম ইনিংসের পরই বুঝা যাচ্ছিল। সাকিব আল হাসান ও হাসান মাহমুদের বোলিং তোপে মাত্র ১২২ রানেই গুটিয়ে যায় প্রথমে ব্যাটিং করতে নামা ওয়েস্ট ইন্ডিজ। তবে পরে এই ছোট লক্ষ্যটা তাড়া করতে নেমেও বেশ বেগ পেতে হয়েছে বাংলাদেশকে। আর এর মূল কারণ আকিল হোসেন।

বিজ্ঞাপন

বাংলাদেশ লক্ষ্যে পৌঁছুতে যে চারজন ব্যাটসম্যানকে হারিয়েছে তার তিনজনকেই ফিরিয়েছেন আকিল। হঠাৎ বড় বড় টার্ন পাচ্ছিলেন অভিষিক্ত তরুণ। সাকিব আল হাসান, লিটন দাস ও নাজমুল হোসেন শান্তকে আউট করেছেন, কাঁপিয়েছেন তামিম ইকবালকেও।

নিজের কোটার ১০ ওভার বোলিং করে মাত্র ২৬ রান খরচায় তিন উইকেট নিয়েছেন আকিল। ওয়েস্ট ইন্ডিজের হয়ে স্পিনারদের মধ্যে অভিষেকে সেরা বোলিংয়ের রেকর্ড এটা। তবে অভিষেক ভালো হলে কী! হারা দলের সদস্য হয়েই মাঠ ছাড়তে হয়েছে ২৭ বছর বয়সী ক্রিকেটারকে। সেই আক্ষেপটা গোপন করেননি আকিল।

ম্যাচ শেষে বলছিলেন, ‘নিজের পারফরম্যান্সে আমি খুশি। তবে দলকে জেতাতে না পারাটা সবসময় মাথায় থেকে যাবে। এমনিতে নিজের পারফরম্যান্সে আমি সন্তুষ্ট। অভিজ্ঞতা বেশ ভালো ছিল। আমরা সবটা দিয়ে চেষ্টা করেছি। দুর্ভাগ্যজনকভাবে আমরা পারিনি। আশা করি, পরের ম্যাচে আমরা ভালোভাবে ঘুরে দাঁড়াতে পারব।’

বিজ্ঞাপন

ক্যারিবিয়ান অধিনায়ক জেসন মোহাম্মদ ম্যাচ শেষে বড় জুটি না হওয়ার আক্ষেপ করেছেন। বলছিলেন, ‘আমাদের জন্য এই হার হতাশার। শুরুতে উইকেট সহজ ছিল না। আমরা পার্টনারশিপও গড়তে পারিনি। যারা ভালো করলি তারাও ইনিংস বড় করতে পারেনি।’

সিরিজের দ্বিতীয় ম্যাচে নিশ্চয় এই দূর্বলতা কাটিয়ে উঠতে চাইবে ওয়েস্ট ইন্ডিজ। মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডে আগামী শুক্রবার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন