বিজ্ঞাপন

ওসি নেজামকে ‘না সরালে’ নির্বাচন বর্জনের হুমকি শাহাদাতের

January 21, 2021 | 9:32 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের কোতোয়ালী থানায় সদ্য যোগ দেওয়া ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিনের অপসারণ চেয়েছেন বিএনপির মেয়র প্রার্থী শাহাদাত হোসেন। অন্যথায় নির্বাচন থেকে সরে দাঁড়ানোর হুমকি দিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে নগরীর লাভ লেইনে আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে গিয়ে রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামানের কাছে ওসি নেজাম উদ্দিন ও বাকলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জামানকে প্রত্যাহারের মৌখিক দাবি জানান শাহাদাত। এসময় তিনি সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন করতে ৮ দফা লিখিত দাবি পেশ করেন।

বুধবার রাতে নগরীর কোতোয়ালী থানার নুর আহমদ সড়কে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী ও কাউন্সিলর প্রার্থী শৈবাল দাশ সুমনের একটি যৌথ নির্বাচনি কার্যালয় ভাঙচুরের ঘটনা ঘটে। এরপর সেখানে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, ইট-পাটকেল নিক্ষেপ, ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় নগর ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য মোশারুফুল হক চৌধুরী পাভেল বাদি হয়ে একটি মামলা করেন। মামলায় ৩৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫ থেকে ২০ জনকে আসামি করা হয়েছে। এজাহারভুক্ত আসামিদের মধ্যে চারজনকে গ্রেফতার করে পুলিশ।

এ ঘটনায় ওসি নেজামের বিরুদ্ধে অভিযোগ এনে শাহাদাত বলেন, ‘দুদিন আগে থানায় যোগ দিয়ে ওসি এ ঘটনা ঘটিয়েছেন। এটা উদ্দেশ্যপ্রণোদিত।’

বিজ্ঞাপন

এছাড়া ওসি নেজাম উদ্দিন এবং বাকলিয়া থানার এসআই জামান ঘরে ঘরে গিয়ে মানুষকে হুমকি–ধমকি দিচ্ছেন বলেও অভিযোগ করেন শাহাদাত। পরে তিনি সাংবাদিকদের জানন, ওসি নেজাম ও এসআই জামানকে প্রত্যাহার করা না হলে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিতে পারেন তিনি।

শাহাদাতের অভিযোগের বিষয়ে কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন কোনো বক্তব্য দিতে রাজি হননি।

রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, ‘বিএনপি প্রার্থীর অভিযোগ ও দাবি শুনেছি। যেসব বিষয় আমার এখতিয়ারে আছে সেগুলো সমাধানের চেষ্টা করব। বাকিগুলো নির্বাচন কমিশনে পাঠানো হবে।’

বিজ্ঞাপন

শাহাদাতের আট দফা দাবির মধ্যে আছে- ভোটার লাইনে বহিরাগতদের ঠেকাতে জাতীয় পরিচয়পত্র পরীক্ষা করা, ইভিএমের প্যানেল সুরক্ষার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সশস্ত্র কর্মকর্তা নিয়োগ এবং নির্বাচনকে সামনে রেখে করা মিথ্যা মামলা প্রত্যাহার।

সারাবাংলা/আরডি/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন