বিজ্ঞাপন

জগলুল ওয়াহিদের পাওয়ার অব অ্যাটর্নি: ব্যাংকের নথি তলব

January 22, 2021 | 12:26 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর গুলশানের বাসিন্দা প্রয়াত মোস্তফা জগলুল ওয়াহিদের দুই মেয়েকে বাড়ি ফিরিয়ে নেওয়ার পর এবার তাদের বাবার অ্যাকাউন্টের পাওয়ার অব অ্যাটর্নির বিষয়ে সিটি ব্যাংকের মূল নথি তলব করেছেন হাইকোর্ট। আগামী ৩ ফেব্রুয়ারির মধ্যে এসব নথি জমা দিতে ব্যাংককে নির্দেশ দিয়েছেন আদালত। ওই দিন এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

জগলুল ওয়াহিদের দ্বিতীয় স্ত্রী অঞ্জু কাপুরের পাওয়ার অব অ্যাটর্নি নিয়ে জালিয়াতির অভিযোগ এবং সন্দেহ তৈরি হওয়ায় সিটি ব্যাংকের মূল নথি তলবের আবেদন জানালে আদালত এ আদেশ দেন।

আদালতে এদিন রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। তার সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবীন রব্বানী ও আন্না খানম কলি। আদালতে দুই বোনের পক্ষে ছিলেন আইনজীবী মনজিল মোরসেদ।

বিজ্ঞাপন

এর আগে, গত ৯ নভেম্বর গুলশানে বাড়ির সামনে অবস্থান করে আলোচনায় আসা দুই বোন মুশফিকা ও মোবাশ্বেরার বাবা প্রয়াত মোস্তফা জগলুল ওয়াহিদের সব ব্যাংক হিসাবের লেনদেন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে বলে আদেশ দেন হাইকোর্ট।

‘গুলশানে বাড়ির সামনে দুই বোনের অবস্থান’ শিরোনামে গত ২৫ অক্টোবর জাতীয় দৈনিকে প্রতিবেদন ছাপা হয়। এটিসহ এ বিষয়ে গণমাধ্যমে আসা প্রতিবেদন বিবেচনায় নিয়ে ২৬ অক্টোবর হাইকোর্টের একই বেঞ্চ স্বপ্রণোদিত রুলসহ আদেশ দেন।

বিজ্ঞাপন

সরাবাংলা/কেআইএফ/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন