বিজ্ঞাপন

দ্বিতীয় দিনের মতো উচ্ছেদ অভিযানে আতিক

January 22, 2021 | 1:51 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: কড়া নিরাপত্তার মধ্য দিয়ে দ্বিতীয় দিনের মতো রাজধানীর মিরপুর-১১ নম্বর এলাকায় অবৈধ দখল উচ্ছেদে অভিযান চালাচ্ছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। এজন্য অভিযানস্থলের আশপাশের এলাকায় লোকজনের চলাচলও সীমিত রাখা হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (২২ জানুয়ারি) সকাল ১১টা থেকে অভিযান শুরু করা হয়।

এর আগে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) এই এলাকায় অবৈধ দখল উচ্ছেদে আসলে ডিএনসিসির কর্মকর্তাদের সঙ্গে সংঘর্ষ বাধে দখলদারদের । পরে দিনভর ঘটনাস্থলে উপস্থিত থেকে অভিযান পরিচালনা করেন মেয়র আতিক। গতকাল পুরো কাজ শেষ হয়নি। তাই আজকে দ্বিতীয় দিনের মতো উচ্ছেদ অভিযানে এসেছেন তিনি। তবে আজকের অভিযানে অতিরিক্ত পুলিশ ও র‍্যাবের পাশাপশি ব্যাটালিয়ন পুলিশও মোতায়েন করা হয়েছে। যেন কোনো অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয়।

বিজ্ঞাপন

সরেজমিনে দেখা যায়, পে লোডার, বুলডোজার, হ্যামার ড্রিল ভেহিকেলসহ প্রায় ৬টি ভারী যন্ত্রপাতি আনা হয়েছে উচ্ছেদ অভিযান পরিচালনার জন্য। এভিনিউ-৩ এর ৪ নম্বর সড়কে বাজারের ঢাল এলাকায় জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। পুলিশি ব্যারিকেডের মাধ্যমে পরিচয় যাচাই করে উচ্ছেদ অভিযানের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তা এবং গণমাধ্যমকর্মীদের প্রবেশাধিকারের অনুমতি দেওয়া হচ্ছে।

দায়িত্বরত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) খোরশেদ আলম বলেন, গতকাল একটা অপ্রীতিকর ঘটনা ঘটেছিল এখানে। তাই আজ যেন সে ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সেজন্য কড়া নিরাপত্তা দেওয়া হচ্ছে। নিরাপত্তায় পুলিশের পাশাপাশি র‍্যাবের সদস্যরাও কাজ করছে।

বিজ্ঞাপন

এ বিষয়ে র‍্যাব-৪ এর সহকারী পরিচালক জিয়াউর রহমান চৌধুরী বলেন, যেকোনো সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিরোধে র‍্যাব কাজ করে। সে কাজের অংশ হিসেবে এখানে কড়া নজরদারি করা হচ্ছে।

সারাবাংলা/এসএইচ/এসএসএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন