বিজ্ঞাপন

রাজধানীতে বিলুপ্তপ্রায় তক্ষক উদ্ধার, গ্রেফতার ৭

January 23, 2021 | 3:21 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর দারুস সালাম এলাকা থেকে বিলুপ্তপ্রায় একটি তক্ষক উদ্ধার করেছে বন্যপ্রাণী সংরক্ষণ অধিদফতর। এসময় তক্ষক পাচারচক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-৪।

বিজ্ঞাপন

শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে র‍্যাব-৪ এর সহকারী পরিচালক ও সহকারী পুলিশ সুপার (এএসপি) জিয়াউর রহমান চৌধুরী সারাবাংলাকে এ তথ্য জানান ।

তিনি জানান, বিলুপ্তপ্রায় প্রাণী তক্ষক পাচার করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে র‍্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে শুক্রবার রাতে অভিযান চালিয়ে পাচারকারী চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এসময় একটি জীবিত তক্ষক উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

রাজধানীতে বিলুপ্তপ্রায় তক্ষক উদ্ধার, গ্রেফতার ৭

গ্রেফতারকৃতরা হলেন, আব্দুল্লাহ আল মামুন (৩৪),মো. সজিব (২৩), মো. সাইফুল ইসলাম (৫৮),মো. ইউসুফ (৪১), মো. শাহাবুদ্দিন (৩৯),মো. আনিসুর রহমান (৪৮) ও মো. জাকির হোসেন (৪২)। তাদেরকে মোট ৩ লাখ টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

বিজ্ঞাপন

এএসপি জিয়াউর রহমান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানিয়েছে তারা দীর্ঘদিন ধরে লোকচক্ষুর আড়ালে দেশের বিভিন্ন জেলা থেকে তক্ষকসহ অন্যান্য বিলুপ্তপ্রায় বন্যপ্রাণী সংগ্রহ করে পাচারের উদ্দেশ্যে চড়াদামে বিক্রয় করে আসছে। পরবর্তীতে উদ্ধারকৃত তক্ষকটি বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ বিভাগের কর্মকতাদের উপস্থিতিতে জাতীয় উদ্ভিদ উদ্যান, মিরপুর-১ এ অবমুক্ত করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/এসএসএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন