বিজ্ঞাপন

আজকের রাশিফল, ২৩ জানুয়ারি ২০২১

January 23, 2021 | 8:12 am

শ্রী রূপন ধর

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
নিজের জীবনকে ফোকাস করার মাধ্যমেই আপনি বুঝতে পারবেন বেঁচে থাকার অর্থ। পাছে লোকে কিছু বলে, তাতে কিন্তু কান দিতে নেই। ব্যাংক থেকে কিছু টাকা উঠাতে পারেন। আজকের শুভ রঙ হালকা গোলাপি, শুভ সংখ্যা ৯।

বৃষ রাশি
সৃজনশীলতা আপনার কর্মে আরও অধিক খ্যাতি এনে দেবে এবং আপনার প্রতিভার বিকাশ ঘটবে। তবে তাড়াহুড়া করে আপনি বড় কোনো ঝুঁকি নেবেন না, যা আপনার ভবিষ্যৎ চলার পথে কোনো নেতিবাচক প্রভাব ফেলতে পারে। ব্যবসায়ী ও স্বাধীন পেশাজীবীরা বহু দিন পর কিছু আয় রোজগারের সুযোগ পাবেন। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৫।

মিথুন রাশি
দায়িত্বশীল মনোভাবই আপনার সহায়ক হবে। আপনি বরং জগতে নির্ভয়ে এগিয়ে যেতে পারেন তবে নিজেকে একটু আচ্ছাদনের মধ্যে রেখে অগ্রসর হন।কোনো আত্মীয়র সাহায্য পেতে পারেন। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৬।

বিজ্ঞাপন

কর্কট রাশি
পূর্বের গোপন শত্রুর বিষয়ে সতর্ক থাকুন ও অপরিচিত বিপরীত লিঙ্গের কাছ থেকে দূরে থাকুন। গোপনীয়তা বজায় রেখে চলুন ও প্রয়োজনের অতিরিক্ত কথা বলবেন না। যোগাযোগের উপর জোর দিন। শরীর স্বাস্থ্য ও মন মেজাজ ভালো যাবে না। কর্মস্থলে সহকর্মী বা অন্য কারো আচরণে কষ্ট পেতে পারেন। আজকের শুভ রঙ এশ, শুভ সংখ্যা ৭।

সিংহ রাশি
কোনো বিষয়ে আপস করতে একটি সঠিক উপায় প্রয়োজন। মানুষের সঙ্গে সংযোগ বাড়ান। ব্যবসায়ীদের জন্য দিনটি আশানুরূপ হবে না। দিনের শেষ ভাগে সামাজিকভাবে কিছুটা উৎফুল্ল হবেন। আজকের শুভ রঙ নীল, শুভ সংখ্যা ৮।

কন্যা রাশি
ভেবে দেখুন বেশি উপভোগ্য হবেন নাকি কিছু সঞ্চয়ী হবেন? টাকা উপার্জনে জোর দিন। ক্যারিয়ারের প্রতি আরও যত্নশীল হন। আপনার সৃষ্টিশীল শক্তিকে আরও বৃদ্ধি করুন ও কাজে লাগান। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৯।

তুলা রাশি
আবেগের তীব্রতা আপনার জীবনে এখন ফ্যাব্রিকের মতো, সেই ফ্যাব্রিক দিয়ে কোন ধরনের বস্ত্র তৈরি করবেন তা আপনার নিজের উপরই নির্ভর করছে। মানুষকে সঠিকভাবে মূল্যায়ন করুন। দূরের যাত্রায় সতর্ক হতে হবে। আজকের শুভ রঙ গোলাপি, শুভ সংখ্যা ১।

বিজ্ঞাপন

বৃশ্চিক রাশি
বৈদেশিক কাজকর্ম ও ব্যবসা-বাণিজ্য নিয়ে অস্থিরতা কমে আসবে। বকেয়া বেতন ও কিছু বাড়তি রোজগারের সুযোগ আসতে পারে। আজকের শুভ রঙ বেগুনী, শুভ সংখ্যা ৪।

ধনু রাশি
নিজেকে সকলের কাছে প্রকাশ করুন। যখন আপনি অনেক উপরে উঠবেন বা নিচে পড়ে যাবেন তখন নিজেকে একবার পরীক্ষা করে নেবেন। বিনোদন শুভ। বন্ধু ও বড় ভাই-বোনের সাহায্য লাভের সম্ভাবনা। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৫।

মকর রাশি
নিজের চারপাশে একটি ক্ষীণ দূরত্বের মাঝে নিজেকে আবৃত করে না রেখে, নিজেকে আচ্ছাদনের বাইরে নিয়ে আসুন। সঠিক সিদ্ধান্ত নিয়ে আরও দ্রুত গতি সম্পন্ন হওয়ার উপযুক্ত সময় এখনই। কর্মস্থলে নতুন দায়িত্ব প্রাপ্তির সংবাদ পেতে পারেন। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৬।

কুম্ভ রাশি
নিজেকে বেশি দ্বিধা-দ্বন্দ্বের মধ্যে রাখবেন না। একবার ভালো সিদ্ধান্ত নিলে এটাকে বাস্তবায়ন করার জন্য পূর্ণ প্রচেষ্টা চালিয়ে যান। চাকরিজীবীরা কর্মস্থলে পদোন্নতি পেতে পারেন। ঝুঁকিপূর্ণ বিনিয়োগ না করাই ভালো। আজকের শুভ রঙ হালকা সবুজ, শুভ সংখ্যা ৭।

মীন রাশি
চারপাশের কাছের ও দূরের মানুষগুলোর দিকে তাকিয়ে মনে মনে আরেকবার বিচার করে নিন যে, কে আপনার শুভাকাঙ্ক্ষী আর কে নয়। অতিরিক্ত পরনির্ভরশীলতা আপনার জন্য নয়। ব্যবসা-বাণিজ্যর প্রয়োজনে দূর দেশ গমন করতে পারেন। আজকের শুভ রঙ কালো, শুভ সংখ্যা ৮।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন