বিজ্ঞাপন

মনে করলে হবে না যে—পঁচাত্তর, ওয়ান ইলেভেন আর আসবে না: তাপস

January 23, 2021 | 6:27 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, আমাদের মনে করলে হবে না যে, পঁচাত্তর আর আসবে না, ওয়ান-ইলেভেন আর আসবে না। ষড়যন্ত্রকারীরা সারাজীবন ষড়যন্ত্র করে যাবে, অসন্তোষ সৃষ্টির পাঁয়তারা করে যাবে।

বিজ্ঞাপন

শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত এক স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তাপস এসব কথা বলেন।

মহানগর আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি প্রয়াত এম আব্দুল আজিজের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ স্মরণসভার আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

তৃণমূল থেকে সংগঠনকে সাজিয়ে তোলার আহ্বান জানিয়ে তাপস বলেন, একটি সংগঠনের বড় উপাদান হলো শৃঙ্খলা। তাই চেইন অব কমান্ড মানতে হবে, সৃষ্টি করতে হবে। তৃণমূল থেকে নেতাকর্মীদের মূল্যায়ন করে সংগঠনের অনুপ্রবেশকারীদের বিতাড়িত করতে হবে। কারণ দল এখন ক্ষমতায়, অনেকে আসতে চাইবে, অনেকে মনে করবে এখানে মধু আছে। কিন্তু যারা তৃণমূল থেকে উঠে আসে তারা মধুর জন্য দল করে না।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এম আবদুল আজিজকে দলের ও দেশের ক্রান্তিলগ্নের ক্যারিশমেটিক নেতা, প্রস্ফুটিত রাজনৈতিক ব্যক্তিত্ব বলে মন্তব্য করেন তাপস। তিনি বলেন, এম আবদুল আজিজ সোজাসাপ্টা মানুষ ছিলেন, নিরহংকারী, নির্লোভী ব্যক্তিত্ব ছিলেন।

বিজ্ঞাপন

এছাড়া প্রয়াত আব্দুল আজিজের রুহের মাগফিরাত কামনা করে ডিএসসিসি মেয়র বলেন, আমার ওপর যে গুরু দায়িত্ব অর্পণ করা হয়েছে, সেটাকে ধারণ করে, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সঙ্গে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে আমরা ঢাকাকে সাজিয়ে তুলব।’

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহম্মেদ মন্নাফির সভাপতিত্বে স্মরণ সভা ও দেয়া মাহফিলে অন্যান্যের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল, সহসভাপতি আব্দুস সাত্তার মাসুদ, ডা. দীলিপ কুমার রায় এবং প্রয়াত এম আবদুল আজিজের সন্তান ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৭ নং ওয়ার্ডের কাউন্সিলর ওমর বিন আব্দাল আজিজ প্রমুখ বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন