বিজ্ঞাপন

খুলনা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে বহিষ্কার, দুজনকে অপসারণ

January 23, 2021 | 9:02 pm

খুবি করেসপন্ডেন্ট

শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা প্রকাশ করায় খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) এক শিক্ষককে বহিষ্কার ও দুজনকে অপসারণ করা হয়েছে। শনিবার (২৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ২১২তম সিন্ডিকেট সভায় তাদের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের পাবলিক রিলেশনস অফিসার (পিআরও) আতিয়ার রহমান সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

শিক্ষার্থীদের বেতন-ফি কমানো, আবাসন সংকট সমাধান ও দ্বিতীয় পরীক্ষণের ব্যবস্থা করাসহ পাঁচ দফা দাবিতে আন্দোলন শুরু করলে তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন এই তিন শিক্ষক।

ওই তিন শিক্ষকের মধ্যে বাংলা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মো. আবুল ফজলকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া বাংলা ডিসিপ্লিনের প্রভাষক শাকিলা আলম এবং ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিনের প্রভাষক হৈমন্তী শুক্লা কাবেরীকে অপসারণ করা হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে ভুক্তভোগী শিক্ষকদের দুই দফায় তাদের বিরুদ্ধে আনা অভিযোগের কারণ দর্শাতে নোটিশ দেওয়া হয়। গত সোমবার (১৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বিশেষ সিন্ডিকেটের ২১১তম সভায় চূড়ান্ত কারণ দর্শানোর ওই সিদ্ধান্ত নেওয়া হয়।

উল্লেখ্য, গত বছরের ১ ও ২ জানুয়ারি পাঁচ দফা দাবিতে আন্দোলন করেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এর প্রায় ৯ মাস পর ১৩ অক্টোবর শিক্ষার্থীদের উসকানি দেওয়ার অভিযোগে ওই তিন শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক খান গোলাম কুদ্দুস জানান, শৃঙ্খলা পরিপন্থী ও গুরুতর অসদাচরণের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় সিন্ডিকেট সভায় তাদের বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন