বিজ্ঞাপন

শ্রীলঙ্কার বড় সংগ্রহের পর রুটের প্রতিরোধ

January 23, 2021 | 9:55 pm

স্পোর্টস ডেস্ক

অনেকদিন পর টেস্টে ফেরা অ্যাঞ্জেলো ম্যাথুসের সেঞ্চুরি ও নিরোশান দিকওয়ালার বড় ইনিংসে আগের দিনই আন্দাজ করা যাচ্ছিল বড় সংগ্রহ পেতে যাচ্ছে শ্রীলঙ্কা। আজ সেটা নিশ্চিত করেছেন স্পিনার দিলরুয়ান পেরেরা। দারুণ এক হাফ সেঞ্চুরিতে শ্রীলঙ্কাকে চারশ'র কাছাকাছি নিয়েছেন দিলরুয়ান। পরে শুরুটা ভালো না হলেও জো রুটের ব্যাটে ভালোই জবাব দিচ্ছে ইংল্যান্ড।

বিজ্ঞাপন

গলে ৪ উইকেটে ২২৯ রান নিয়ে আজ দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল শ্রীলঙ্কা। ম্যাথুস অপরাজিত ছিলেন ১০৭ রানে। দ্বিতীয় দিনে বেশিদূর এগুতে পারেননি তারকা ক্রিকেটার। আজ চার রান যোগ হতেই জেমস অ্যান্ডারসনের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন ম্যাথুস। এই অ্যান্ডারসন শেষ পর্যন্ত ছয় উইকেট পেয়েছেন। তবে তার সু্ইংকে পাশ কাটিয়ে ঠিকই কার্যকরী একটা ইনিং খেলেছেন দিলরুয়ান।

সাত নম্বরে নেমে ১৭০ বল খেলে ৮ চার ১ ছয়ে ৬৭ রান করেছেন তারকা স্পিনার। তার আগে সেঞ্চুরি মিস করার অপেক্ষা নিয়ে ফিরেছেন নিরোশান দিকওয়ালা। তার ১৪৪ বলের ইনিংসে চারের মার ছিল ১০টি। শ্রীলঙ্কার ইনিংস শেষ পর্যন্ত থেমেছে ৩৮১ রানে। জেমস অ্যান্ডারসন ৪০ রান খরচায় ৬ উইকেট নিয়েছেন। তিন উইকেট নিয়েছেন মার্ক উড।

বিজ্ঞাপন

পরে জবাব দিতে নেমে শুরুতেই বড় ধাক্কা খেয়েছে ইংল্যান্ড। পাঁচ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় ইংলিশরা। তবে তারপর আর লঙ্কানদের সুযোগ দেননি জনি বেয়ারস্টো ও জো রুট।

বেয়ারস্টো এক প্রান্তে ধরে খেললেও রুট বেশ আক্রমণাত্মক ছিলেন। দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার আগে ৬৭ রানে অপরাজিত ইংলিশ দলপতি। এই রান করতে ৭৭ বল খেলেছেন তিনি, চারের মার ১০টি। অপর প্রান্তে ৬৫ বলে ২৪ রানে অপরাজিত ছিলেন বেয়ারস্টো।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন