বিজ্ঞাপন

ভ্যাকসিন নিতে অনীহা, ইতিবাচক প্রচারণা বাড়ানোর তাগিদ

January 24, 2021 | 3:40 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নভেল করোনাভাইরাসের (কোভিড ১৯) এর ভ্যাকসিন বিষয়ে আস্থা সংকট দুর করতে ইতিবাচক প্রচারণা বাড়ানোর তাগিদ দিয়েছে সংসদীয় কমিটি। রোববার (২৫ জানুয়ারি) সংসদ ভবনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এই তাগিদ দেওয়া হয়।

বিজ্ঞাপন

বৈঠকে বলা হয়, অনেকেই করোনা ভ্যাকসিন নিতে চান না। অনেকের মধ্যে আস্থা সংকট বিরাজ করছে। এ অবস্থাটা কাটাতে বেশি বেশি করে ভ্যাকসিনের ইতিবাচক দিকগুলো প্রচার করতে হবে। পাশাপাশি যারা সুস্থ তাদেরকেই যেন ভ্যাকসিন দেওয়া হয় সে বিষয়টি নিশ্চিত করতে হবে।

এর জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘প্রথমে যাদের ভ্যাকসিন দেওয়া হচ্ছে বিশেষ করে ডাক্তার নার্সদের মধ্যে। যারা শতভাগ সুস্থ তাদের শরীরেই ভ্যাকসিন দেওয়া হবে।’

বিজ্ঞাপন

কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, আ.ফ.ম রুহুল হক, মুহিবুর রহমান মানিক, মো. মনসুর রহমান, মো. আব্দুল আজিজ, সৈয়দা জাকিয়া নুর, রাহগির আলমাহি এরশাদ এবং মো. আমিরুল আলম মিলন অংশ নেন।

বৈঠকে করোনা ভ্যাকসিনের টিকা গ্রহণে দেশের মানুষকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে প্রচার প্রচারণা বৃদ্ধি এবং আস্থা অর্জনে দেশীয় ঔষুধ কোম্পানির মাধ্যমে করোনা ভ্যাকসিন তৈরি করার প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য কমিটি সুপারিশ করেছে।

বিজ্ঞাপন

বৈঠকে ‘শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, খুলনা, বিল-২০২১। সংসদে উত্থাপিত বিলটির ওপর পুঙ্খানুপুঙ্খভাবে আলোচনা শেষে কতিপয় সংযোজন, সংশোধন ও পরিমার্জনের পর বিলটি সংসদে পাশের উদ্দেশ্যে সংশোধিত আকারে সংসদে রিপোর্ট প্রদানের জন্য কমিটি সুপারিশ করে।

সারাবাংলা/এএইচএইচ/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন