বিজ্ঞাপন

প্রবল বিক্রমে ফিরবেন হাসান মাহমুদ

January 24, 2021 | 6:02 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

আগুনে বোলিংয়ে অভিষেক রাঙিয়েছেন হাসান মাহমুদ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে বল হাতে নেমেই একে একে ৩ ব্যাটসম্যানকে ক্রিজছাড়া করে গোটা বিশ্বকেই নিজের দাপুটে আবির্ভাবের জানান দিয়েছেন লাল সবুজের তরুণ এই পেসার। কিন্তু দ্বিতীয় ম্যাচটি যেন ঠিক প্রথমটির মত হল না। এই ম্যাচে কিছুটা ম্লান তিনি। তবে হাল ছাড়ছেন না গতি ঝড়ে ব্যাটসম্যানদের পর্যদুস্ত করা এই পেসার। পরের ম্যাচে একাদশে সুযোগ হলে ফিরবেন প্রবল বিক্রমে। তাতে উড়ে যাবে ক্যারিবিয়দের বেলস আর ভেঙে যাবে স্ট্যাম্প।

বিজ্ঞাপন

ক্যারিয়ারের প্রথম ওয়ানডেতে বোলিংয়ের নেমে ৬-১-২৮-৩ অর্থাৎ ছয় ওভার করে মাত্র ২৮ রান খরচায় উইকেট নিয়েছেন তিনটি, একটা মেডেনও আদায় করে নিয়েছেন ২১ বয়সী এই ডান হাতি পেসার। কিন্তু দ্বিতীয় ওয়ানডেতে এসে যেন ছন্দ হারালেন। রানের হিসেবে যেমন খরুচে ছিলেন তেমনি উইকেটও ছিল মামুলি। ৯ ওভার বল করে ওভার প্রতি ৬ গড়ে দিয়েছেন ৫৪ রান। আর উইকেট পেয়েছেন মাত্র ১টি। আশার কথা হল বোলিংয়ে এমন ছন্দহীনতা তিনি আর দেখতে চাইছেন না হাসান মাহমুদ।

রোববার (২৪ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ক্যারিবিয়দের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেপূর্ব সংবাদ সম্মেলনে তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন।

হাসান বলেন, ‘যা হয়েছে ভাল হয়েছে। যদিও অভিষেক ম্যাচটার ওপরে অনেক কিছু্ই নির্ভর করে। তারপরও ভালো হয়েছে, ভালো শুরু হয়েছে। দ্বিতীয় ম্যাচেও চেষ্টা করেছি প্রথম ম্যাচের মতই পারফর্ম করার। কিন্তু হয়নি, অসুবিধা নাই, পরের বার হবে।’

বিজ্ঞাপন

পেস অলরাউন্ডার সাইফউদ্দিন পুরো ফিট হয়ে উঠেননি বিধায় কোন ঝুঁকি না নিয়েই মাহমুদকে মাঠে নামিয়ে দেয় বাংলাদেশ টিম ম্যানেজমন্ট। বাকি গল্পটা নিশ্চয়ই স্মরণীয় হয়ে থাকবে ২১ বছর বয়সী পেসারের জন্য। গতি আর বাউন্সারের পসরা সাজিয়ে প্রথম ওয়ানডেতে অনভিজ্ঞ ক্যারিবিয়ান ব্যাটিং লাইনআপকে ভুগিয়েছেন প্রতি ওভারেই। কিন্তু দ্বিতীয় ম্যাচে ঠিক সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি তরুণ এই পেসার।

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন