বিজ্ঞাপন

একাই লড়লেন রুট

January 25, 2021 | 2:04 am

স্পোর্টস ডেস্ক

শ্রীলঙ্কা সফরের আগে জো রুটের ইনজুরিতে পড়ার একটা খবর শোনা গেল। সেই ইনজুরিতে ইংল্যান্ড অধিনায়কের শ্রীলঙ্কা আসা না হলে কি হতো কে জানে! শ্রীলঙ্কায় ইংল্যান্ডের ব্যাটিংকে প্রায় একাই টানছেন রুট। প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৪২৮ রান তুলে ম্যাচে চালকের আসনে বসেছিল ইংল্যান্ড, তার মধ্যে রুট একাই করেছিলেন ২২৮ রান। দ্বিতীয় টেস্টেও একই ঘটনা।

বিজ্ঞাপন

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৩৮১ রানের জবাব দিতে নেমে ৯ উইকেটে ৩৩৯ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে ইংল্যান্ড। রুট একাই করেছেন ১৮৬ রান। রুট এই ইনিংসটা না খেললে নিশ্চয় কঠিন দশায় পড়তে হতো ইংল্যান্ডকে।

গলে ৬৭ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেছিলেন রুট। তার সঙ্গে ২৪ রানে অপরাজিত ছিলেন জনি বেয়ারস্টো। তিনি আজ আর বেশিদূর এগুতে পারেননি। শুধু বেয়ারস্টো নয়, জস বাটলার ছাড়া আর কেউই সেভাবে বলার মতো ইনিংস খেলতে পারেননি। কিন্তু রুট অপর প্রান্তে ছিলেন অবিচল।

বাটলার বা শেষ দিকে ডম বেস যতটুকু সঙ্গ দিতে পেরেছেন সেটাকে পুঁজি করেই দলের রান বাড়িয়ে নিয়েছিলেন। তবে শেষটা তার ভালো হয়নি। দিনের শেষ বলে রান আউট হয়ে টানা দুই ডাবল সেঞ্চুরির রেকর্ড থেকে বঞ্চিত হয়েছেন। ফেরার আগে ৩০৯ বল খেলে ১৮ চারের সাহায্যে ১৮৬ রান করেছেন রুট।

বিজ্ঞাপন

বাটলার ৯৫ বল খেলে ৭টি চারের সাহায্যে ৫৫ রান করেছেন। ডম বেস ৯৫ বলে ৪টি চারের সাহায্যে ৩২ রান করেন। শ্রীলঙ্কার তরুণ স্পিনার লাসিথ এম্বুলদেনিয়া ৪১ ওভার বোলিং করে ১৩২ রান খরচায় ৭ উইকেট তুলে নিয়েছেন।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন