বিজ্ঞাপন

অনুমোদনের আগেই ভ্যাকসিন নিয়ে পদত্যাগ

January 25, 2021 | 2:35 pm

আন্তর্জাতিক ডেস্ক

স্পেনে অনুমোদনের আগেই করোনা ভ্যাকসিন নেওয়ার ঘটনা জানাজানি হয়ে যাওয়ার পর দেশটির চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল মিগুয়েল অ্যাঞ্জেল ভিয়ারয়া পদত্যাগ করেছেন। খবর এএফপি।

বিজ্ঞাপন

সোমবার (২৫ জানুয়ারি) দেশটির সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, সেনাবাহিনীর ভাবমূর্তি রক্ষার্থে ওই শীর্ষ সেনা কর্মকর্তা প্রতিরক্ষামন্ত্রীর কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছেন।

এর আগে, স্পেনের স্বাস্থ্যসেবা কর্মী এবং বয়স্কদেরকে অগ্রাধিকার ভিত্তিতে প্রয়োগের জন্য সংরক্ষিত ভ্যাকসিন থেকে ওই ৬৩ বছর বয়সী সেনা কর্মকর্তার ভ্যাকসিন নেওয়ার খবর ছড়িয়ে পড়লে দেশটির সামরিক এবং রাজনৈতিক মহলে অস্বস্তি তৈরি হয়। তারই ফলশ্রুতিতে তাকে পদত্যাগ করতে হলো বলে জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

বিজ্ঞাপন

এদিকে, তার পদত্যাগ পত্র গ্রহণ করেছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী মার্গারিটা রোবেলস - জানিয়েছে এএফপি।

পদত্যাগের ব্যাপারে ওই সেনা কর্মকর্তা এএফপি'কে জানিয়েছেন, তিনি ইচ্ছাকৃতভাবে কোনো অবৈধ সুবিধা নিতে চাননি।

বিজ্ঞাপন

অন্যদিকে, স্পেনের আরও কয়েকজন সেনা কর্মকর্তার প্রটোকল লঙ্ঘন করে অনুমোদনের আগেই করোনা ভ্যাকসিন নেওয়ার খবরে হুঁশিয়ারি উচ্চারণ করে প্রতিরক্ষামন্ত্রী বলেছেন, অভিযুক্ত সবাইকেই পদত্যাগ করতে হবে।

প্রসঙ্গত, কয়েকদিন আগেই স্পেনের ন্যাশনাল গার্ডের লিয়াজো কর্মকর্তার দায়িত্বে থাকা লেফটেন্যান্ট কর্নেল পদমর্যাদার এক সেনা কর্মকর্তাকে প্রটোকল ভেঙ্গে করোনা ভ্যাকসিন নেওয়ার দায়ে চাকরিচ্যুত করেছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন