বিজ্ঞাপন

পতিতাবৃত্তি আইনের মামলা, মানবপাচারে: এসআইকে হাইকোর্টে তলব

January 25, 2021 | 6:34 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: প্রলোভন দেখিয়ে ও জোরপূর্বক যৌন ব্যবসায় বাধ্য করায় দুই নারীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা না করে মানবপাচার আইনে মামলা করায় এজাহার দায়েরকারী পুলিশ কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

চট্টগ্রামের পাঁচলাইশ মডেল থানার এসআই (নিরস্ত্র) মাছুম রহমানকে আগামী ২৫ ফেব্রুয়ারি আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

সোমবার (২৫ জানুয়ারি) চট্টগ্রামে মানবপাচার আইনে হাসিনা ও পলি আক্তার নামে দুই নারীর জামিন আবেদনের শুনানি নিয়ে বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. বদরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

একই সঙ্গে দুই নারীর জামিন না দিয়ে জামিন প্রশ্নে রুল জারি করেছেন আদালত।

বিজ্ঞাপন

আদালতে আসামিদের পক্ষে ছিলেন অশোক কুমার বণিক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশির উল্লাহ।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির উল্লাহ।

বশির উল্লাহ বলেন, চট্টগ্রামের পাঁচলাইশ মডেল থানার মোহাম্মদপুরে আবেদ মঞ্জিলের তৃতীয় তলায় হাসিনা ও পলি আক্তার নামে দুজন যৌন ব্যবসা শুরু করেন। তারা ওই ভবনে গার্মেন্টসের নিরীহ শ্রমিকদের নিয়ে এসে যৌন ব্যবসায় উদ্বুদ্ধ করেন এবং কাউকে জোরপূর্বকও এ কাজে যুক্ত করান। ঘটনাটি পুলিশের নজরে আসে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, গত ৭ নভেম্বর পুলিশ ভিকটিম হিসেবে যারা ওই খানে ছিল, তাদেরকে উদ্ধার করেন। তখন পলি আক্তার ও হাসিনাকে গ্রেফতার করে এস আই কাজী মাছুমের রহমান। তাদের বিরুদ্ধে পাচঁলাইশ মডেল থানার এসআই মানবপাচার আইনে একটি মামলা দায়ের করেন। কিন্তু মামলাটি করা উচিত ছিল নারী নির্যাতন প্রতিরোধ আইনের ৫ ধারায়। এ কারণে আদালত উদ্বেগ প্রকাশ করেছেন।

এ কারণে আদালত পুলিশের ওই কর্মকর্তাকে তলব করে আদেশ দেন।

সারাবাংলা/কেআইএফ/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন