বিজ্ঞাপন

৭৫ ওয়ার্ডে ৩০ হাজার কম্বল বিতরণ করবে ডিএসসিসি: তাপস

January 25, 2021 | 9:35 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য বাস্তবায়নে সব সময় তৃণমূল মানুষের পাশে আছি বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। এছাড়া ডিএসসিসির ৭৫টি ওয়ার্ডে ৩০ হাজার কম্বল বিতরণ করা হবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

সোমবার (২৫ জানুয়ারি) বিকেলে নগর ভবনের বুড়িগঙ্গা হলে অনুষ্ঠিত ৫৯নং ওয়ার্ড কাউন্সিলর আকাশ কুমার ভৌমিকের সঙ্গে অনলাইন প্ল্যাটফর্মে সংযুক্ত হয়ে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র তাপস।

এসময় মেয়র তাপস বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের যে লক্ষ্য দিয়েছেন, সে লক্ষ্য বাস্তবায়নে আমরা সবসময় তৃণমূলের মানুষের পাশে আছি। শীতার্ত মানুষের মাঝে এই কম্বল বিতরণই তার প্রমাণ।

কম্বল বিতরণ কর্যক্রম সম্পর্কে তিনি বলেন, প্রকৃত শীতার্ত মানুষরাই যেন উপকার পায়, সেজন্যই আমরা কাউন্সিলরদের মাধ্যমে তৃণমূল পর্যায়ে এই কার্যক্রম পরিচালনা করছি।

বিজ্ঞাপন

শীতার্তদের মাঝে কম্বল বিতরণের জন্য কাউন্সিলরদের ধন্যবাদ জানিয়ে তাপস আরও বলেন, আপনাদের নিরলস পরিশ্রমের ফলেই মশা নিয়ন্ত্রণ থেকে শুরু করে বর্জ্য ব্যবস্থাপনা, রাস্তাঘাট সংস্কার, সামাজিক অনুষ্ঠানকেন্দ্র নির্মাণ-সকল বিষয়ে জনগণের পাশে থেকে জনগণের জন্য যে নিরলস পরিশ্রম করছেন- তা সত্যিকার অর্থেই খুবই প্রশংসনীয়।

এ সময় ডিএসসিসি মেয়রের সঙ্গে আরও উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন, প্রধান প্রকৌশলী রেজাউর রহমান ও সচিব আকরামুজ্জামানসহ করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অপর প্রান্তে ৫৯ নং ওয়ার্ড কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক ছাড়াও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফি, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবিরসহ মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত মঙ্গলবার (১৯ জানুয়ারি) ডিএসসিসির সমাজকল্যাণ বিভাগ সিটি করপোরেশনের দশ আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার কাছে ৩০ হাজার কম্বল হস্তান্তর করে। পরবর্তীকালে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা সাধারণ আসন ও সংরক্ষিত মহিলা আসনসহ ১০০ জন কাউন্সিলরের মাঝে প্রতিজনকে ৩০০ করে মোট ৩০ হাজার কম্বল হস্তান্তর করেন। এরই ধারাবাহিকতায় কাউন্সিলররা ইতোমধ্যে অনেক ওয়ার্ডে কম্বল বিতরণ শুরু করেছেন। পুরো সপ্তাহজুড়ে শীতার্তদের মাঝে কম্বলগুলো বিতরণ করা হবে।

সারাবাংলা/এসএইচ/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন