বিজ্ঞাপন

সাকিবের আনন্দ, সাকিবের আফসোস

January 25, 2021 | 9:34 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ব্যাটে-বলে দুর্বার পারফরম্যান্সে সিরিজের পুরো আলোটুকুই নিজের ওপরে নিয়ে নিয়েছেন সাকিব আল হাসান। যা তাকে সিরিজে ম্যান অব দ্য সিরিজের মুকুটও জিতিয়েছে। তাতে তার আনন্দের সীমা নেই। কিন্তু তৃতীয় ওয়ানডেতে চোট নিয়ে মাঠ ছাড়ায় শেষটা হয়ে থাকল নিদারুণ আফসোসের।

বিজ্ঞাপন

সফরকারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ওয়ানডেতে ব্যাট হাতে রান সংগ্রহ করেছেন ১১৬টি। আর বল হাতে তুলে নিয়েছেন ৬ উইকেট। তাতে সিরিজ সেরার পুরষ্কার উঠেছে আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে মাত্রই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নন্দিত এই টাইগার অলরাউন্ডারের হাতে। কিন্তু জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে উইন্ডিজদের বিপক্ষে সিরিজে শেষ ম্যাচে নিজের পঞ্চম ওভারে কুঁচকিতে টান না পেলে হয়ত তার উইকেটের ঝুলি আরও সমৃদ্ধ হতে পারত। তাতে তার আনন্দের মাত্রা হয়ত দ্বিগুণ হত। কিন্তু শেষমেষ তা হয়নি। ফলে সিরিজ সেরার উচ্ছ্বাসের সঙ্গে আফসোসও ঝড়ল বাঁহাতি এই অলরাউন্ডারের কণ্ঠে।

সোমবার (২৫ জানুয়ারি) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ শেষে তিনি এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

বিদগ্ধ সাকিব বলেন,‘যেভাবে সিরিজটা গেল, খুবই খুশি। শেষ ম্যাচে পুরোটা সময় মাঠে থাকতে পারলে আরও ভাল লাগত। এটাই একটা হতাশার অংশ পুরো সিরিজে। ওভারল ব্যাটিং-বোলিং মিলিয়ে খুশি।’

বিজ্ঞাপন

এক বছর নিষেধাজ্ঞার পর বল হাতে দারুণ ছান্দসিক মনে হয়েছে সাকিব আল হাসানকে। পুরো সিরিজে যেভাবে বল করেছেন তাতে একবারও মনে হয়নি এত লম্বা সময় তিনি মাঠের বাইরে ছিলেন। তবে ব্যাটিংয়ে তাকে কিছুটা নড়বড়ে মনে হয়েছে। অবশ্য সাকিব তা মনে করেন না। বরং ব্যাটিং যেমন হয়েছে তাতে তিনি খুশি।

‘আমার কাছে মনে হয়নি। আমার কাছে মনে হয়েছে, আমি যেভাবে ব্যাটিং করি সেভাবেই করতে পেরেছি। খুব একটা নিজের কাছে কষ্ট মনে হয়নি। হ্যাঁ প্রতিটা জিনিসেই কষ্ট আছে। প্রতিদিন রান করা কঠিন, ধারাবাহিক খেলাও সহজ নয়। দুইটা ম্যাচ খুব ভাল ব্যাটিং করেছি। সেদিক থেকে আমি খুব খুশি।’

হয়ত বলা বাহুল্যই হবে, ব্যাটে-বলে সাকিবের এমন পারফরম্যান্সই টাইগারদের অতিথি উইন্ডিজদের হোয়াইটওয়াশের পথ প্রশস্ত করেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন