বিজ্ঞাপন

‘ভারতের পর বাংলাদেশই কম দামে ভ্যাকসিন পেয়েছে’

January 25, 2021 | 11:12 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমেদ কায়কাউস বলেছেন, ভারতের পর বাংলাদেশই সবচেয়ে কম দামে ভ্যাকসিন কিনতে পেরেছে। সময় মতো তৎপরতা চালানোর জন্যই এত কম দামে ভ্যাকসিন পাওয়া গেছে।

বিজ্ঞাপন

সোমবার (২৫ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত ‘কোভিড-১৯ ভ্যাকসিনেশন অবহিতকরণ’ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমেদ কায়কাউস।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমেদ কায়কাউস বলেন, দেশে বর্তমানে দেওয়ার জন্য ৭০ লাখ ডোজ ভ্যাকসিন প্রস্তুত। এখন পর্যন্ত আমাদের দেশে ৫ লাখের মতো মানুষ কোভিড আক্রান্ত হয়েছেন। সে হিসেবে বলা যায় বিপুল পরিমাণ টিকা এই মুহূর্তে আমাদের হাতে রয়েছে।

বিজ্ঞাপন

কম দামে ভ্যাকসিন পাওয়ার কারণে স্বাস্থ্য মন্ত্রণালয়কে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব বলেন, সময় মতো তৎপরতা চালানোর জন্যই কম দামে ভ্যাকসিন পাওয়া গেছে।

কোভিড-১৯ ভ্যাক্সিন ম্যানেজমেন্ট সিস্টেম ‘সুরক্ষা’ ডেভেলপের সঙ্গে সম্পৃক্তদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব বলেন, এটা একটা যুগান্তকারী কাজ।

বিজ্ঞাপন

এদিন অনুষ্ঠানে জানানো হয়, দেশে আগামী বুধবার করোনা ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম উদ্ধোধন করা হবে। ওইদিন বেলা সাড়ে ৩টায় এ কর্মসূচি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে মোট ২০ জনকে ভ্যাকসিন দেওয়া হবে।

অনুষ্ঠানে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আগামী ২৭ তারিখ বিকেল সাড়ে ৩টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রমের উদ্বোধন করবেন। ঠিক সেই সময়েই আমরা প্রস্তাব দিয়েছি যে আনুষ্ঠানিকভাবে রেজিস্ট্রেশনটাও মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন। তাহলে যেটা হবে তখন এটা উন্মুক্ত হবে। তার আগ পর্যন্ত কিন্তু এই www.surokkha.gov.bd সেটাও রেজিস্ট্রেশনের জন্য উন্মুক্ত নয়, অ্যানড্রয়েড অ্যাপও না।

বিজ্ঞাপন

কোভিড-১৯ ভ্যাকসিনেশন অবহিতকরণ অনুষ্ঠানে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান, আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন