বিজ্ঞাপন

অস্ট্রেলিয়া শীর্ষে, বাংলাদেশ দুই নম্বরে

January 25, 2021 | 11:52 pm

স্পোর্টস ডেস্ক

ওয়ানডে সুপার লিগের শুরুটা কী দারুণই না হলো বাংলাদেশের। প্রথম সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে পূর্ণ ৩০ পয়েন্টই পেয়েছে তামিম ইকবালের দল। ওয়ানডে সুপার লিগে পয়েন্টের হিসেবে বাংলাদেশ এখন তালিকার দুই নম্বরে। ওপরে আছে শুধু অস্ট্রেলিয়া।

বিজ্ঞাপন

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষে সুপার লিগের পয়েন্ট টেবিল নিয়ে এক বিজ্ঞপ্তি দিয়েছে আইসিসি। তাতে দেখা যাচ্ছে, তিন নম্বরে থাকা ইংল্যান্ডের পয়েন্টও ৩০। কিন্তু নেট রানরেটে এগিয়ে থাকার কারণে বাংলাদেশ দুইয়ে, ইংলিশরা তিনে।

চার নম্বরে আছে পাকিস্তান। এরপর যথাক্রমে- আফগানিস্তান, জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড, ভারত, ওয়েস্ট ইন্ডিজ, নেদারল্যান্ডস, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা।

বিজ্ঞাপন

আগামী ২০২৩ বিশ্বকাপকে সামনে রেখে ওয়ানডে সুপার কাপ চালু করেছে আইসিসি। সুপার কাপের পয়েন্ট অনুযায়ী ২০২৩ বিশ্বকাপের দল নির্বাচন করা হবে। মূলত দ্বিপক্ষীয় সিরিজের প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ করে তুলতেই এই নিয়ম করে আইসিসি। যেটার কার্যকরিতা দেখা গেছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজেই।

সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করে নিয়েছিল বাংলাদেশ। তবুও ওয়ানডে সুপার লিগের পয়েন্টের কথা চিন্তা করে তৃতীয় ম্যাচটাতেও জয়ের জন্য মরিয়া ছিল বাংলাদেশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন