বিজ্ঞাপন

শাহজালালে কোটি টাকার সোনাসহ যাত্রী আটক

January 26, 2021 | 8:46 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি ফেরত এক যাত্রীর ব্যাগ থেকে প্রায় পৌনে দুই কেজি সোনা জব্দ করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম।

বিজ্ঞাপন

সোমবার (২৫ জানুয়ারি) দুপুরে স্বর্ণসহ ওই যাত্রীকে আটক করা হয়েছে বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেনটিভ) মো. আবদুস সাদেক।

তিনি জানান, কমিশনার স্যারের কাছে স্বর্ণ চোরাচালানের তথ্য আসে। ওই তথ্যের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে প্রিভেন্টিভ টিম বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে নজরদারি করতে থাকে। এরপর দুপুর ২টা ২৬ মিনিটে সৌদি আরব থেকে এসভি ৩৮৮২ ফ্লাইটটি শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। ওই ফ্লাইটের যাত্রী শরীফ উল্লাহ নামে এক যাত্রীকে স্বর্ণ থাকার বিষয়টি জিজ্ঞাসা করা হলে তিনি অস্বীকার করেন। পরে তাকে তল্লাশি করা হয়।

বিজ্ঞাপন

সাদেক আরও জানান, এরপর ওই যাত্রীর কাছে থাকা ছোট্ট একটি ব্যাগ থেকে চারটি স্বর্ণের বার, অলংকারসহ মোট এক কেজি ৮৬৪ গ্রাম সোনা জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় এক কোটি ৩০ লাখ টাকা। যাত্রীর বাড়ি নোয়াখালী জেলায়।

জব্দ করা সোনার বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং যাত্রীকে থানায় সোপর্দ করা হয়েছে। একই সাথে একটি ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে, বলেও জানান ঢাকা কাস্টম হাউসের এই ডেপুটি কমিশনার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন