বিজ্ঞাপন

আজকের রাশিফল, ২৬ জানুয়ারি ২০২১

January 26, 2021 | 8:32 am

শ্রী রূপন ধর

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
বিদেশে কেউ থাকলে ভালো সংবাদ পেতে পারেন। আজ কোনো কাছের বন্ধু সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারে। আজ পারিবারিক কোনো ঘটনায় আপনাকে আনন্দ দিতে পারে। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৯।

বৃষ রাশি
যারা বিলাসদ্রব্যের ব্যবসায় সম্পৃক্ত তারা আরও বেশি লাভ করতে পারেন। প্রিয়জনের সম্পর্ক একটু পানসে হতে পারে, কিছু সময় পর ঠিক হয়ে যাবে। দিনের শেষে প্রিয়জনদের সঙ্গে কথাবার্তা হিসাব করে বলবেন। আজকের শুভ রঙ এশ, শুভ সংখ্যা ৭।

মিথুন রাশি
চিকিৎসার খরচ বাড়তে পারে। শরীরের কোনো অংশে ব্যথা বাড়তে পারে। কর্মস্থানে সমস্যা বাড়তে পারে। অকারণে তর্কে জড়াতে পারেন। সকাল থেকে মনের উপর একটু চাপ ও চঞ্চল ভাব থাকতে পারে। আজকের শুভ রঙ আকাশী, শুভ সংখ্যা ৮।

বিজ্ঞাপন

কর্কট রাশি
ব্যবসার দিকে খরচ বাড়তে পারে। বাড়িতে কোনো অতিথকে নিয়ে বিবাদ। সামাজিক সুনাম আসতে পারে। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৯।

সিংহ রাশি
সামাজিক কাজের জন্য সম্মান বাড়তে পারে। নিজের বিলাসিতার জন্য খরচ বৃদ্ধি। বাতের ব্যথায় কষ্ট পেতে হতে পারেন। ব্যবসার ব্যাপারে কোনো চাপ বাড়তে পারে। আজকের শুভ রঙ গোলাপি, শুভ সংখ্যা ১।

কন্যা রাশি
পেটের কিছু সমস্যা বৃদ্ধি। মাথার যন্ত্রণা বাড়তে পারে। উঁচু কোনো জায়গা থেকে পড়ে যেতে পারেন। প্রেমের প্রতি ঘৃণা আসতে পারে। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

তুলা রাশি
চাকরিক্ষেত্রে কর্মসূত্রে ভ্রমণের যোগ। উপার্জনে উন্নতি হবে। ব্যবসাক্ষেত্রে দিনের শেষে ভালো যোগাযোগ আসবে। প্রেমের ক্ষেত্রে মতবিরোধ হতে পারে।
আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।

বিজ্ঞাপন

বৃশ্চিক রাশি
রাগ একটু বেড়ে যেতে পারে। তর্কে জড়াবেন না। আজ আপনার কর্মস্থলে সুসংবাদ পেতে পারেন এবং অর্থ উপার্জন হতে পারে। কর্মক্ষেত্রে নিজেকে মন মানিয়ে চলার চেষ্টা করবেন। প্রেম ও যাত্রা শুভ। আজকের শুভ রঙ বেগুনী, শুভ সংখ্যা ৪।

ধনু রাশি
লেখাপড়ায় কিছুটা অন্যমনস্কতা দেখা দিতে পারে। ব্যবসায়ী অথবা চাকরিজীবী আপনি যাই হন না কেন, কর্মক্ষেত্র নিঃসন্দেহে ভালো যাবে। যাত্রা শুভ।একটা কথা মনে রাখবেন, রেগে গেলেন তো হেরে গেলেন। আজকের শুভ রঙ গোলাপি, শুভ সংখ্যা ৫।

মকর রাশি
আজ কোনো আত্মীয় বা বন্ধুর মৃত্যু সংবাদ পেতে পারেন। রাস্তাঘাটে সাবধানে চলাফেরা করতে হবে। আর্থিক অনিশ্চয়তা বৃদ্ধি পাবে। রহস্যজনক কারণে আজ পাওনাদারদের দ্বারা ঝামেলার শিকার হতে পারেন। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ৬।

কুম্ভ রাশি
আজ আপনার প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পেলেও মানসিক অস্থিরতা রাগ ও জেদ আপনার ক্ষতি করতে পারে। দিনটি মিশ্র সম্ভাবনাময়। অংশীদারি বা যৌথ ব্যবসায় কিছু লোকসানের আশঙ্কা রয়েছে। আজকের শুভ রঙ হালকা সবুজ, শুভ সংখ্যা ৭।

মীন রাশি
শুভ কামনা করি আপনার আজ অর্থনৈতিক অবস্থা বেশ ভালো যাবে। বাড়িতে কোনো আত্মীয়র আগমন হতে পারে। আপনার পাওনা টাকা আদায়ের আজ উজ্জ্বল সম্ভাবনা দেখা যায়। আজকের শুভ রঙ নীল, শুভ সংখ্যা ৮।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন