বিজ্ঞাপন

চসিক নির্বাচন: ভোট বর্জন করলেন হাতপাখার প্রার্থী

January 27, 2021 | 5:04 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ভোটকেন্দ্র দখল, ভোট কারচুপি ও নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন বর্জন করেছেন ইসলামী আন্দোলন মনোনীত হাতপাখার প্রার্থী মোহাম্মদ জান্নাতুল ইসলাম।

বিজ্ঞাপন

বুধবার (২৭ জানুয়ারি) বিকেল ৩টায় রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিতভাবে ভোট বর্জনের কথা জানিয়ে আসেন তিনি। পাশাপাশি পুনঃভোটের দাবি জানান ইসলামী আন্দোলনের এই প্রার্থী।

পরে সাংবাদিকদের কাছে মোহাম্মদ জান্নাতুল ইসলাম বলেন, ‘নৌকার প্রতীক গলায় ঝুলিয়ে প্রতিটি বুথে একজন করে বসে আছে। ভোটাররা ফিঙ্গারপ্রিন্ট দেওয়ার পর মেশিন টিপে তারা (নৌকার প্রতীক ঝুলানো ব্যক্তি) নিজেরাই বোতাম টিপে ভোট দিয়ে দিচ্ছে। বিএনপির এজেন্টদের তো ঢুকতেই দেওয়া হয়নি। হাতপাখার এজেন্টদেরও বের করে দেওয়া হয়েছে। এ রকম পরিস্থিতি দেখার পর আমি রিটার্নিং কর্মকর্তাকে বিষয়টি অবহিত করি। কিন্তু তিনি কোনো ব্যবস্থা নেননি। পরে বিকেল ৩টায় লিখিতভাবে ভোট বর্জনের ঘোষণা দিই।’

রিটার্নিং কর্মকর্তা কোনো প্রতিক্রিয়া দেখিয়েছেন?— এমন প্রশ্নের জবাবে মোহাম্মদ জান্নাতুল ইসলাম বলেন, ‘উনাকে দেখে অসহায় মনে হয়েছে। উনার বোধহয় কিছু করার নেই। উনি শুধু বলেছেন, ‘নির্বাচন তো ভালোই হচ্ছে। কেউ তো কোনো অভিযোগ নিয়ে আসেনি।’’

বিজ্ঞাপন

‘কিন্তু আমরা দেখেছি নির্বাচন কেমন হচ্ছে। এ ধরনের নির্বাচনে শেষ পর্যন্ত থাকার কোনো মানে হয় না। সে কারণেই আমরা ভোট বর্জন করে পুনঃভোটের দাবি জানিয়েছি,’— বলেন জান্নাতুল ইসলাম।

আরও পড়ুন-

ফল যা-ই হোক মেনে নেব: রেজাউল করিম

বিজ্ঞাপন

চসিক নির্বাচনের শুরুতেই সংঘর্ষ, গুলিতে নিহত ১

পাথরঘাটায় বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী আটক

খুলশিতে ধাওয়া-পাল্টাধাওয়া, মোটরসাইকেল ভাঙচুর

চট্রগ্রামে নির্বাচনের নামে চূড়ান্ত তামাশা হচ্ছে: রুহুল কবির রিজভী

বিজ্ঞাপন

লালখানে কাউন্সিলর প্রার্থী ও মনোনয়ন বঞ্চিত’র সমর্থকদের সংঘর্ষ

ভোর থেকে বিএনপি নেতাকর্মীদের বাসার সামনে সন্ত্রাসীরা: শাহাদাত

সারাবাংলা/আরডি/এজেড/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন