বিজ্ঞাপন

চিন্তাও করেননি মিরাজ

January 27, 2021 | 8:34 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: চট্টগ্রামে আজ সিটি নির্বানের ব্যস্ততা। সাধারণের চলাচল নেই, নেই গণ পরিবহেনর যত্রতত্র ছুটে চলাও। নগরপিতার নির্বাচনের মত গুরুত্বপূর্ণ দিনে তাই বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ দলকেও সকল ব্যস্ততা থেকে ছুটি দেওয়া হয়েছে। এমন ক্রিকেটহীন দিনের দুপুরে টাইগাদের জন্য উচ্ছ্বাসের খবর হয়ে এল আইসিসির র‌্যাংকিং। যেখানে বোলারদের সেরা দশে জায়গা করে নিয়েছেন দুই টাইগার মোস্তাফিজুর রহমান ও মেহেদি হাসান মিরাজ। ক্যারিয়ারে আগে কখনো এমন স্বাদ পাননি বিধায় চমকে গেছেন বলে জানালেন মেহেদি হাসান মিরাজ।

বিজ্ঞাপন

মেহেদি হাসান মিরাজ জায়গা করে নিয়েছেন র‌্যাংকিংয়ের চারে। আর মোস্তাফিজ আটে। মিরাজের আগের সেরা ছিল ১১তম। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে ছিলেন ১৩ নম্বরে। সদ্য সমাপ্ত এই সিরিজের তিন ম্যাচে ৭ উইকেট নেন ওভারপ্রতি মাত্র ২.৭০ রান দিয়ে। এতেই এগিয়ে যান ৯ ধাপ। তাতে রীতিমত অভিভূত এই টাইগার।

বুধবার (২৭ জানুয়ারি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পাঠান ভিডিও বার্তায় তিনি এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

মিরাজ বলেন, ‘খুব ভালো লাগছে। আমি আসলে চিন্তাও করতে পারিনি যে শীর্ষ পাঁচের ভেতর থাকব। আল্লাহর অশেষ রহমতে খুব ভালো লাগছে যখন শুনতে পেরেছি। আর দলের সবাই যখন উইশ করছে, খুব ভালো লাগছে।’

বিজ্ঞাপন

বয়সভিত্তিক ক্রিকেটেই নিজের প্রতিভার জানান দিয়েছেন মেহেদি হাসান মিরাজ। ২০১৬ সালে তার নেতৃত্বে ঘরের মাটিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে তৃতীয়স্থান লাভ করে বাংলাদেশ, তখনও পর্যন্ত যা ছিল যুবা বিশ্বকাপে বাংলাদেশের সেরা। আন্তর্জাতিক ক্রিকেটেও তার শুরুটা হয়েছিল অসাধারণ। যদিও সেটা লাল বলের ক্রিকেটে।

একই বছর দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে উঠে টেস্ট ক্যাপ। বোলিং ঘূর্ণতে সফরকারি ইংলিশদের নাকাল করে অভিষেক টেস্টে ৭ উইকেট ও দ্বিতীয় টেস্টে ১২টি উইকেট নিয়ে গোট ক্রিকেট বিশ্বে তাক লাগিয়ে দেন মিরাজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন