বিজ্ঞাপন

নির্ধারিত সময়েই করোনার ভ্যাকসিন নেব: অর্থমন্ত্রী

January 27, 2021 | 9:36 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, করোনাভাইরাস প্রতিরোধে ভ্যাকসিনের জন্য আমার নির্ধারিত সময় কখন আসবে আমি এখনো জানি না, যেদিন আসবে আমি নিশ্চয়ই সেদিন ভ্যাকসিন নেব।

বিজ্ঞাপন

বুধবার (২৭ জানুয়ারি) ভার্চুয়ালি অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আপনি কবে টিকা নিচ্ছেন, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি একা নিলেই তো হবে না। আমি এখনো সবার আগে টিকা নিতে চাই। যেদিন আমি নেবে, সেদিন সবার আগে থাকব এটা আশ্বস্ত করতে পারি। এখন ডেটসহ (তারিখ) অন্যান্য বিষয় নিয়ে কাজ চলছে।

তিনি বলেন, সমাজের বিভিন্ন এলাকা ধরে আমরা এগুলো (ভ্যাকসিন) বিতরণ করব, সেভাবেই এগুচ্ছে। সেজন্য বিভিন্ন ক্রাইটেরিয়া এবং বিভিন্ন বয়স বিবেচনায় নিয়ে এগুলো করা হবে। আমার জন্য নির্ধারিত সময় কখন আসবে আমি এখনো জানি না, যেদিন আসবে আমি নিশ্চয়ই সেদিন ভ্যাকসিন নেব।

বিজ্ঞাপন

এর আগে অর্থমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রথমে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে দুইটি প্রস্তাব উপস্থাপন করা হলে একটি প্রস্তাবে নীতিগত অনুমোদন দিয়ে আরেকটি প্রস্তাব ফেরত দেওয়া হয়।

আর ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে আট প্রস্তাব উপস্থাপন করা হলে সাত প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে। এই প্রকল্পগুলো বাস্তবায়নে খরচ হবে ১১৪২ কোটি ৬৯ লাখ ৯৮ টাকা। মোট অর্থায়নের মধ্যে জিওবি খাত থেকে পাওয়া যাবে ১১১০ কোটি ৭৭ লাখ ৩৬ হাজার ৪০১ টাকা এবং বিশ্ব ব্যাংক ও জাইকা থেকে ঋণ হিসেবে পাওয়া যাবে ৩১ কোটি ৯২ লাখ ৮৪ হাজার ৬৯৭ টাকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন