বিজ্ঞাপন

‘পর্যায়ক্রমে সব নাগরিককে পেনশনের আওতায় আনা হবে’

January 27, 2021 | 4:37 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পর্যায়ক্রমে দেশের সব নাগরিককে পেনশনের আওতায় আনার জন্য সরকার কাজ করছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

বিজ্ঞাপন

তিনি বলেন, পর্যায়ক্রমে সব নাগরিককে পেনশনের আওতায় আনা হবে। সেক্ষেত্রে সব পেশাজীবীদের পেনশনের আওতাভুক্ত করার পরিকল্পনা করা হচ্ছে। এছাড়া কল্যাণ তহবিলের অর্থ বাড়ানোসহ অন্যান্য বিষয়গুলোও ভেবে দেখা হবে।

বুধবার (২৭ জানুয়ারি) রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) প্রয়াত সদস্যদের স্মরণে আলোচনাসভা, মরণোত্তর সম্মাননা ও সন্তানদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ক্র্যাব সভাপতি মিজান মালিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, রুপালি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ওবায়েদ উল্লাহ আল মাসুদ ও ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে যুগান্তরের সম্পাদক সাইফুল আলম বলেন, সাংবাদিকরা অনেক ঝুঁকির মধ্যে কাজ করে। এ জন্য পেনশনের ব্যবস্থা করা যায় কি না, সে জন্য পরিকল্পনামন্ত্রীকে আহ্বান জানাচ্ছি। সেই সঙ্গে কেবল রিপোর্টারদের জন্য সরকারিভাবে কল্যাণ তহবিল গঠন করারও আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, সাংবাদিকরা ভালো নেই। দুই থেকে তিনশ সাংবাদিক ভাল আছে। কিন্তু অধিকাংশ সাংবাদিক খেয়ে না খেয়ে কাজ করছে। তাদের জন্য, তাদের পরিবারের জন্য ভালো একটি জীবনযাপন নিশ্চিত করা অবশ্যই রাষ্ট্রের দায়িত্ব।

পনির উদ্দিন আহমেদ বলেন, আমি আমার ব্যক্তিগত তহবিল থেকে সহায়তা করব। সাংবাদিকরা অনেক বেশি ঝুঁকি নিয়ে কাজ করেন। তাদের জন্য সরকারি সব ধরনের সহায়তা থাকা উচিত।

বিজ্ঞাপন

সাংবাদিক নেতাদের এসব কথার পরিপ্রেক্ষিতেই পরিকল্পমন্ত্রী জানান, সরকার ধীরে ধীরে দেশের সব মানুষকেই পেনশনের আওতায় নিয়ে আসবে।

ফাইল ছবি

সারাবাংলা/জেজে/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন