বিজ্ঞাপন

১২০ ডোজ ভ্যাকসিন পেয়েছে ঢাকা মেডিকেল

January 27, 2021 | 6:59 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন প্রয়োগের প্রক্রিয়া শুরুর দ্বারপ্রান্তে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল। এরই মধ্যে এর জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েছে দেশের শীর্ষ এই হাসপাতালটি। প্রয়োগের আগের দিন হাসপাতালটিতে পৌঁছে গেছে ১২০ ডোজ ভ্যাকসিন।

বিজ্ঞাপন

বুধবার (২৭ জানুয়ারি) বিকেলে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক ভ্যাকসিনগুলো গ্রহণ করেন।

এসময় তিনি বলেন, আমরা ১২০ ডোজ ভ্যাকসিন পেয়েছি। ধারাবাহিকভাবে সবার জন্য আরও ভ্যাকসিন আসতে থাকবে। নিয়ম অনুযায়ী হাসপাতালে সুরক্ষিত জায়গায় সঠিক তাপমাত্রায় এই ভ্যাকসিনগুলো রাখা হয়েছে।

ঢামেক হাসপাতালের এই পরিচালক আরও বলেন, সবকিছু ঠিক থাকলে আগামীকাল (বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি) সকাল ৯টায় স্বাস্থ্যমন্ত্রীর উপস্থিতিতে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু হবে। আমরা একশ জনেরও বেশি সদস্যের নাম তালিকাভুক্ত করেছি। চারটি বুথের মাধ্যমে ভ্যাকসিন দেওয়া হবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, এর মধ্যে হাসপাতালের চিকিৎসক, নার্স ও কর্মচারীসহ আনসার সদস্যরাও রয়েছেন। তাদের সবাইকে ‘সুরক্ষা’ অ্যাপের মাধ্যমে ভ্যাকসিন দেওয়া হবে।

ঢামেক হাসপাতালের সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, হাসপাতালের জরুরি বিভাগের নিচতলাকে ভ্যাকসিন প্রয়োগের জন্য প্রস্তুত রাখা হয়েছে। যেখানে অগ্রাধিকারভিত্তিতে স্বাস্থ্যকর্মীদের ভ্যাকসিন দেওয়া হবে।

এর আগে, ঢামেক হাসপাতালের এ সংক্রান্ত প্রস্তুতির কথা জানিয়ে হাসপাতালটির পরিচালক বলেছিলেন, এখানে করোনা ভ্যাকসিন প্রয়োগের স্থান ঠিক করা হয়েছে জরুরি বিভাগের আন্ডারগ্রাউন্ড। জরুরি চিকিৎসার জন্য জায়গাটি আগে থেকেই প্রস্তুত করা ছিল। এবার জায়গাটি ভ্যাকসিন প্রয়োগের কাজে ব্যবহার করা হবে।

বিজ্ঞাপন

এদিকে, এই প্রতিষ্ঠানটির মেডিসিন অ্যান্ড ইনফেকশন বিশেষজ্ঞ ও প্রতিষ্ঠানটির রেজিস্ট্রার ডা. ফরহাদ উদ্দিন হাসান চৌধুরী সারাবাংলাকে জানিয়েছেন, সবকিছু ঠিকঠাক থাকলে ঢামেক হাসপাতালের চিকিৎসকদের মধ্যে তিনিই প্রথম ভ্যাকসিন নেবেন। এর জন্য মানসিকভাবে সম্পূর্ণ প্রস্তুত রয়েছেন।

আবার ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক নিজেও সাংবাদিকদের বলেছেন, হাসপাতালের কর্মীদের মনের সংশয় দূর করার প্রয়োজনে প্রথম করোনা ভ্যাকসিন নিতে তারও কোনো আপত্তি নেই

সারাবাংলা/এসএসআর/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন