বিজ্ঞাপন

আঞ্জু কাপুরের ‘জালিয়াতি’: তদন্তে হস্তক্ষেপ করবে না হাইকোর্ট

January 28, 2021 | 9:11 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মোস্তফা জগলুল ওয়াহিদের পাওয়ার অব অ্যাটর্নি জালিয়াতির অভিযোগে তার দ্বিতীয় স্ত্রী আঞ্জু কাপুরের বিরুদ্ধে সিআইডির তদন্তে কোনো হস্তক্ষেপ করবে না হাইকোর্ট।

বিজ্ঞাপন

বুধবার (২৭ জানুয়ারি) এ সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। তার সঙ্গে ছিলেন, সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা ও আন্না খানম কলি। অন্যদিকে অঞ্জু কাপুরের পক্ষে ছিলেন মাসুদ আর সুবহান।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক সাংবাদিকদের বলেন, `হাইকোর্টে আজ প্রয়াত মোস্তফা জগলুল ওয়াহিদের দুই মেয়ে মুশফিকা ও মোবাশ্বের অভিযোগ অনুযায়ী গুলশান অ্যাভিনিউ শাখা থেকে ১ কোটি ৪০ লাখ টাকা উত্তোলনের বিষয়টি গুলশান থানাকে তদন্ত করার নির্দেশ দিয়েছিলেন আদালত। অভিযুক্ত আঞ্জু কাপুরকে এ বিষয়ে সিআইডি থেকে যেন জিজ্ঞাসাবাদ না করা হয় সেই মর্মে মৌখিক আবেদন করেন তার আইনজীবী। তখন আদালত বলেছেন, পাওয়ার অব অ্যাটর্নি জালিয়াতি করে দ্বিতীয় স্ত্রী আঞ্জু কাপুর সিটি ব্যাংকের গুলশান অ্যাভিনিও শাখা থেক টাকা উত্তোলনের ঘটনায় সিআইডির তদন্তে হাইকোর্ট কোনো হস্তক্ষেপ করবে না।’

বিজ্ঞাপন

এর আগে রাজধানীর গুলশানের বাসিন্দা প্রয়াত মোস্তফা জগলুল ওয়াহিদের দুই মেয়ের বাড়ির ঘটনায় তাদের আঞ্জু কাপুরের পাওয়ার অব অ্যাটর্নি জালিয়াতির অভিযোগে করা মামলার বিষয়ে পুলিশকে দ্রুত তদন্ত শেষ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে সিটি ব্যাংকের গুলশান অ্যাভিনিউ শাখা থেকে ১ কোটি ৪০ লাখ টাকা উত্তোলনের বিষয়টিও গুলশান থানাকে তদন্ত করার নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার এজাহারে বাদী মুশফিকা মোস্তফা অভিযোগ করেন, আমার বাবা ১০ অক্টোবর এভারকেয়ার হাসপাতালে মৃত্যুবরণ করেন। পিতার মৃত্যুর আগে আঞ্জু কাপুর ব্যাঙ্গালোর ইন্ডিয়া থেকে এক ভারতীয় নারীকে তার গৃহপরিচারিকা হিসেবে নিয়োগ করেন। আমার বাবার মৃত্যুর পর তার মৃত্যুর সংবাদ নিয়ে ২০২০ সালের ১২ অক্টোবর সিটি ব্যাংকের গুলশান শাখা গেলে, ব্যাংক থেকে জানানো হয় গতকাল অর্থাৎ ১১ অক্টোবর আঞ্জু কাপুর ব্যাংকে এসে টাকা তুলে নিয়ে গেছেন। বাবার মৃত্যুর বিষয়টি ব্যাংক কর্তৃপক্ষ জানেন না।

বিষয়টি আদালত পর্যন্ত গড়ালে গত ৩ নভেম্বর হাইকোর্ট দুই বোন এবং তাদের বাবার দ্বিতীয় স্ত্রীর আঞ্জু কাপুরের সম্পত্তি দাবির সপক্ষে কাগজপত্র হলফনামা আকারে আদালতে দাখিল করতে নির্দেশ দেন। পাশাপাশি মোস্তফা জগলুল ওয়াহিদের সব ব্যাংক হিসাবের লেনদেন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে বলে আদেশ দেন। একই সঙ্গে গুলশানের (২-এ ৯৫ নম্বর) ওই বাড়িতে থাকা জিনিসপত্র কোনো পক্ষ বাইরে নিতে পারবে না এবং দুই বোনের নিরাপত্তা অব্যাহত রাখতে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন