বিজ্ঞাপন

যারা চক্তান্ততত্ত্ব আওড়েছেন তারাও টিকা নেবেন

January 28, 2021 | 3:27 pm

রাশেক রহমান

অনেক গুজব ছড়িয়েছে। কিছু মানুষ, অল্প কিছু মানুষ বিশ্বাস আর অবিশ্বাসের মাঝে দোদুল্যমান অবস্থায় থাকতেই পারে। কিন্তু বাস্তবতা হলো—করোনাভাইরাসের বৈশ্বিক মহামারিতে সমগ্র বিশ্ব কুপোকাত এবং উন্নত দেশগুলোও এই সংকটের কাছে অসহায়। বিশ্বের ৮০০ কোটি মানুষের জন্য করোনা টিকা প্রয়োজন কিন্তু সরবরাহ অপ্রতুল। সেখানে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের জন্য করোনাভাইরাসের টিকা উদ্ভাবনের প্রাথমিক পর্যায়েই অতিদ্রুত সে টিকা আনয়নের ব্যবস্থা করেছেন। আমি চিকিৎসকও নই, বিজ্ঞানীও নই—আমি সাধারণ, অতিসাধারণ, একজন বাঙালি, বাংলাদেশের নাগরিক।

বিজ্ঞাপন

আমি টিকা বুঝি না, বুঝি টিকা আমার প্রয়োজন। আমি বুঝি আমার নেত্রী শেখ হাসিনা টিকা উদ্ভাবনের সাথে সাথেই অতিদ্রুতয় আমার দেশের মানুষের জন্য টিকার ব্যবস্থা করেছেন। এই টিকা আপনি, আমি, আমরা সবাই নেব। এমনকি চায়ের স্টলে অথবা ফেসবুকে যারা গুজব ছড়িয়েছে অথবা বিভিন্ন চক্তান্ততত্ত্ব আওড়েছেন তারাও এই টিকা নেবেন, সবার আগেই নেবেন।

প্রিয় পাঠক, লিখতে পারেন আপনিও! লেখা পাঠান এই ঠিকানায় -
sarabangla.muktomot@gmail.com

মুক্তমত বিভাগে প্রকাশিত মতামত ও লেখার দায় লেখকের একান্তই নিজস্ব, এর সাথে সারাবাংলার সম্পাদকীয় নীতিমালা সম্পর্কিত নয়। সারাবাংলা ডটনেট সকল মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। তবে মুক্তমতে প্রকাশিত লেখার দায় সারাবাংলার নয়।

সারাবাংলা/এসবিডিই/আইই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন