বিজ্ঞাপন

ভোটের বিরোধে গুলি, ঘটনাস্থলে পুলিশ পেল ‘অস্ত্রের কারখানা’

January 29, 2021 | 6:23 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম নগরীর একটি বাড়ির ছাদ থেকে অস্ত্রশস্ত্র এবং অস্ত্র তৈরির বেশকিছু সরঞ্জাম উদ্ধার করেছে ডবলমুরিং থানা পুলিশ। ওই বাড়ি থেকে এক নারীকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, সিটি করপোরেশনের ভোট নিয়ে স্থানীয় দুই ব্যক্তির মধ্যে বিরোধের জেরে একজন আরেকজনকে লক্ষ্য করে গুলি করেন। পরে গুলিবর্ষণকারীর বাসার ছাদে তল্লাশি করে অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়, যেটিকে অস্ত্র তৈরির কারখানা বলছে পুলিশ।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) নগরীর ২৩ নম্বর উত্তর পাঠানটুলি ওয়ার্ডের বংশালপাড়া এলাকায় গফুর খান সওদাগরের বাড়ির ছাদ থেকে এসব অস্ত্র ও সরঞ্জাম উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

গ্রেফতার মেহেরুন্নেছা মুক্তা (৩৯) ‘অস্ত্র কারখানার’ মালিক মোহাম্মদ নিজাম খাঁনের স্ত্রী। নিজামের হেফাজত থেকে দুইটি দেশি আগ্নেয়াস্ত্র ও একটি এয়ার গান, অস্ত্র তৈরির ডায়াগ্রামসহ বিভিন্ন ধরনের লোহা কাটার সরঞ্জাম উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

বিজ্ঞাপন

ওসি মহসীন সারাবাংলাকে বলেন, ‘নিজাম খাঁন ও শাহ আলম স্থানীয় দুজন ব্যক্তি। সিটি করপোরেশনের ভোট নিয়ে তাদের মধ্যে বিরোধের সূত্রপাত হয়। শাহ আলম জানিয়েছেন ভোটের আগেরদিন নিজাম তাকে ‍হুমকি দেন। এরপর গত (বৃহস্পতিবার) রাত ১০টার দিকে বংশালপাড়া এলাকায় নিজাম হত্যার উদ্দেশে শাহ আলমকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। তবে লক্ষ্যভ্রষ্ট হলে শাহআলম প্রাণে বেঁচে যান। গুলির শব্দ শুনি আমরাও। জাতীয় জরুরি সেবার নম্বর ৯৯৯-এ ফোন করে বংশালপাড়ায় গোলাগুলি হচ্ছে বলে জানানো হয়। এরপর আমরা পুরো এলাকা ঘিরে ফেলি। নিজামের বাড়িটিকে চিহ্নিত করে সেখানে তল্লাশি শুরু করি। একপর্যায়ে বাসার ছাদে কবুতরের খাঁচায় অস্ত্র ও সরঞ্জাম পাওয়া যায়।’

স্থানীয়রা জানিয়েছেন, ভোটে প্রভাব বিস্তারের জন্য অস্ত্র সরবরাহ করতে নিজাম তার বাসার ছাদে অস্থায়ী কারখানাটি গড়ে তুলেছিলেন। নিজাম খাঁন ও শাহআলম দু’জন আলাদা দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থক ছিলেন। ভোটের আগের দিন ও ভোটের দিন তাদের মধ্যে ঝগড়া হয়। পরবর্তীতে নিজাম শাহ আলমকে হত্যার চেষ্টা করেন।

এ বিষয়ে জানতে চাইলে ওসি মোহাম্মদ মহসীন সারাবাংলাকে বলেন, ‘গুলির শব্দে এলাকার মানুষ যখন বেরিয়ে আসে তখন নিজাম পালিয়ে যায়। আমরা তার স্ত্রীকে গ্রেফতার করেছি। নিজামকে গ্রেফতার করতে পারলে সে কেন অস্ত্রের কারখানা করেছে, কার কাছে বিক্রি করেছে, ক্রেতা কারা ছিল- এসব বিষয় জানতে পারব। তবে বিরোধটা ভোট নিয়ে এটা আমরা নিশ্চিত হয়েছি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন